‘বঙ্গবন্ধুর আদর্শে প্রবাসীরা ঐক্যবদ্ধ থাকুন’

নিউ ইয়র্কে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর আদর্শে প্রবাসীদের ঐক্যবদ্ধ থেকে কাজ করতে বলেছেন।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2015, 02:03 PM
Updated : 7 Oct 2015, 03:40 PM

নিউ ইয়র্ক অবস্থানকালে প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগের কয়েকটি সহযোগী সংগঠনের যুক্তরাষ্ট্র শাখার  নেতারা দেখা করতে গেলে শেখ হাসিনা বঙ্গবন্ধুর আদর্শে প্রবাসীদের ঐক্যবদ্ধ থেকে কাজ করার কথা বলেছেন।  

প্রবাসী নেতারা প্রধানমন্ত্রীকে ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ এবং আইসিটি অ্যাওয়ার্ড লাভের জন্য অভিনন্দন জানান ।এই সময় আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা উল্লেখ করেন, আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়ানোর ক্ষেত্রে এই অ্যাওয়ার্ডগুলোর বড় ভূমিকা আছে।  

প্রধানমন্ত্রী দেশের চলমান অগ্রগতি ত্বরান্বিত করার ক্ষেত্রে নানাভাবে সহায়তার জন্য প্রবাসীদেরকে ধন্যবাদ দেন।

যুক্তরাষ্ট্র আওয়ামী আইনজীবী পরিষদের সভানেত্রী মোর্শেদা জামান, পেশাজীবী সমন্বয়  পরিষদের সাধারণ সম্পাদক কৃষিবিদ আশরাফুজ্জামান, নিউ ইয়র্ক অঙ্গরাজ্য আওয়ামী লীগের সম্পাদক শাহীন আজমল এবং যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের দফতর সম্পাদক মোহাম্মদ আলী সিদ্দিকী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন।

আওয়ামী আইনজীবী পরিষদের নেত্রী মোর্শেদা জামান এ প্রসঙ্গে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রবাসীদের পক্ষ থেকে আমরা বঙ্গবন্ধু কন্যাকে অভিনন্দন জানাই এবং দেশের যে কোন প্রয়োজনে আমাদের সর্বাত্মক সহায়তা অব্যাহত থাকবে বলে অঙ্গিকার করেছি।”

জাতিসংঘের ৭০তম অধিবেশনে বাংলাদেশ প্রতিনিধি দলের নেতা হিসেবে যোগদানের জন্যে ২৩ সেপ্টেম্বর নিউ ইয়র্কে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তিনি ঈদ কাটিয়েছেন প্রবাসীদের সঙ্গে।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com