আটলান্টায় ‘চিলড্রেন ফর চিলড্রেন’ কনসার্ট

বাংলাদেশের সুবিধা বঞ্চিত শিশুদের জন্য তহবিল সংগ্রহে এক সংগীতসন্ধ্যা হয়েছে যুক্তরাষ্ট্রের আটলান্টা শহরে। 

প্রবাস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2015, 01:04 PM
Updated : 6 Oct 2015, 01:04 PM

‘ডিসট্রেসড চিলড্রেন অ্যান্ড ইনফ্যান্ট ইন্টারন্যাশনাল’(ডিসিআই), আটলান্টা চ্যাপ্টারের উদ্যোগে বাংলাদেশের সুবিধা বঞ্চিত শিশুদের জন্য তহবিল সংগ্রহে ১৯ সেপ্টেম্বর শনিবার আটলান্টার বার্কমার হাই স্কুল মিলনায়তনে এই সঙ্গীতসন্ধ্যা হয়।  

‘চিলড্রেন ফর চিলড্রেন’ শ্লোগানে এসব শিশুদের পাশে দাঁড়াতে প্রবাসী নতুন প্রজন্মের প্রায় সত্তর জন শিশু-কিশোরের অংশগ্রহণে এই সন্ধ্যায় ছিল ছয়টি ভিন্ন পর্বের পরিবেশনা।

আর এদের সঙ্গে যোগ দিয়েছিলেন বাংলাদেশের কন্ঠশিল্পী ফাহমিদা নবীও।

অনুষ্ঠানের দায়িত্বে থাকা আজিজুল হক, গাইডেন হকিন্স ও সমন্বয়কারী ফারুখ আহমেদের সার্বিক পরিচালনা ও তত্ত্বাবধানে এই অনুষ্ঠানে অনেক প্রবাসী বাংলাদেশি যোগ দেন।

দর্শনীর বিনিময়ে এবং তহবিলেও অনেক প্রবাসী দান করেছেন যা পাঠানো হবে সুবিধা বঞ্চিত শিশুদের  জন্য। 

রুমী কবির এবং মনজিমা কবিরের যৌথ সঞ্চালনায় আয়োজিত এই অনুষ্ঠানে আটলান্টার ছয়টি সংগঠন ‘ইমারজ টু কানেক্ট’, ‘দোলনচাঁপা’, ‘ছন্দে আনন্দে’, ‘বাংলাধারা’, ‘ড্যাফোডিলস’ এবং  ‘জাগো জুনিয়র’ অংশগ্রহণ করে। এই ছয়টি সংগঠনের মাইসুন মালিহা, তাসলিমা সুলতানা পলি, হোসনে আরা বিন্দু, রিজওয়ানা রুমু, চুমকি হক ও তানজিনা ইসলাম তৃষার পরিচালনায় প্রবাসে বেড়ে ওঠা বাঙালি শিশু-কিশোররা একে একে তাদের পর্বগুলি পরিবেশন করে। 

দ্বিতীয় পর্বে ছিল ফাহমিদা নবীর একক সংগীত। মধ্যরাত পর্যন্ত তিনি উপস্থিত দর্শকদের গেয়ে শোনান দশটিরও বেশি গান।

এই সন্ধ্যার মধ্যপর্বে ডিসিআই ইন্টারন্যাশনালের সভাপতি এবং ইয়েল ইউনিভার্সিটির অধ্যাপক ব্রায়ান এম ডিব্রফ প্রধান অতিথি হিসেবে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে শিল্পী ফাহমিদা নবীসহ অংশগ্রহণকারী ছয়টি সংগঠনের সমন্বয়কারী এবং অনুষ্ঠান পরিচালক গাইডেন হকিন্স, রোমেল খান, গোলাম মহিউদ্দিন, রুমী কবির, প্রকাশিত স্মরণিকা সম্পাদক মাহবুবুর রহমান ভূঁইয়া, সোহেল আহেমদ, নতুন প্রজন্মের সংগীত পরিচালক নাগিব হক প্রমুখকে  সংগঠকদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com