টরন্টোতে বাংলা টেলিভিশনের গানের জলসা

শনিবার টরন্টোর বাংলা টেলিভিশন আয়োজিত গানের জলসায় সুর তুলতে হাজির হয়েছিলেন প্রবাসীদের কাছে ‘ওস্তাদজি‘  হিসেবে পরিচিত ওস্তাদ প্রসেনজিৎ দেওঘরিয়া।  শহরের খ্যাতিমান শিল্পী হিসেবে যারা পরিচিত তাদের বেশ কয়েকজনও হাজির হয়েছিলেন।

কানাডা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2015, 09:24 AM
Updated : 1 Sept 2015, 09:24 AM

গানও গেয়েছেন তাঁরা। টেলিভিশন কার্যালয়ে আয়োজিত এই জলসায় বাছাই করা শ্রোতাদেরই আমন্ত্রণ জানানো হয়েছিল।

ওস্তাদ প্রসেনজিৎ দেওঘরিয়া নিজের লেখা ও সুরে খেয়াল পরিবেশনের পাশাপাশি বিভিন্ন ধাঁচের কয়েকটি গান পরিবেশন করে শ্রোতাদের মুগ্ধ করেন।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলা টেলিভিশনের প্রধান নির্বাহী সাজ্জাদ আলী।তিনি বলেন, প্রবাসে বাঙালি সংস্কৃতি চর্চা এবং বিকাশে বাংলা টেলিভিশন কাজ করছে।  তারই ধারাবাহিকতায় পর্দায় অনুষ্ঠান প্রচারের পাশাপাশি বাংলা টেলিভিশন মঞ্চেও নানা আয়োজন করে থাকে।

বাংলা টেলিভিশনের এই জলসায় সঙ্গীত পরিবেশন করেছেন শিল্পী সুনিল গোমস, নন্দিতা গোমস, চিত্রা সরকার, মমতাজ মমতা, শাহজাহান কামাল, , ফারহানা আজিম শিউলী, স্নিগ্ধা চৌধুরী, নাবিউল হক বাবলু । তবলায় ছিলেন সজীব চৌধুরী ও জন এন. গোমস। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জ্যানা হক ।

সুনিল গোমস- নন্দিতা গোমস শিল্পী দম্পতি বাংলাদেশ- ভারত উভয় অংশের বাংলাভাষী প্রবাসীদের কাছে  পরিচিত এবং জনপ্রিয়। শিল্পী দম্পতি কখনও একক, কখনও  দ্বৈতকণ্ঠে সঙ্গীত পরিবেশন করেন। শিল্পী শাহজাহান কামাল বাংলাদেশে পরিচিত ছিলেন রবীন্দ্রসঙ্গীত শিল্পী হিসেবে। প্রবাসেও তিনি তার জনপ্রিয়তা ধরে রেখেছেন। শিল্পী চিত্রা সরকার প্রবাসের জনপ্রিয় শিল্পী।

বাছাই করা দর্শক আর কমিউনিটির সেরা শিল্পীদের  সমন্বয়- আয়োজনের ধরনটাই অনুষ্ঠঅনকে আলাদা বিশেষত্ব দেয়।আর শহরের গুনী শিল্পীরাও যেন ভিন্ন রকমের শ্রোতাদের সামনে উজাড় করে ঢেলেছেন সুরের ধারা। ফলে অনুষ্ঠানটিই হয়ে উঠে মনমুগ্ধকর। 

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com