৫ সেপ্টেম্বর টরন্টোতে বাংলাদেশ হাই কমিশনের কনস্যুলার সেবা

টরন্টো ও পার্শ্ববর্তী শহরে বসবাসরত বাংলাদেশিদের কনস্যুলার সেবা দিতে আগামী ৫ সেপ্টেম্বর কানাডায় বাংলাদেশ  হাই কমিশনের একটি প্রতিনিধি দল টরন্টো আসছে।

কানাডা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2015, 04:30 PM
Updated : 1 Dec 2015, 10:22 AM

প্রতিনিধি দলটি ড্যানফোর্থ-ডজ ইন্টারসেকশনের ৯ ডজ  রোডের রয়্যাল লিজিয়ন কানাডিয়ান  হলে সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কনস্যুলার সেবা প্রদান করবে।

কানাডার বাংলাদেশ হাইকমিশন  জানিয়েছে, ঐদিন সকাল ৯টা থেকে দুপুর ২.০০ টা পর্যন্ত সকল সার্ভিসের জন্যে আবেদনপত্র জমা নেয়া হবে। নো ভিসা, ভিসা, পাসপোর্ট নবায়ন,জরুরী সত্যায়ন বিষয়ক কাজ ঐদিনই সম্পন্ন করে বিকাল ৫ টায় ফেরত দেয়া হবে। ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়নপত্র ও সত্যায়ন ( সাধারণ) ঐদিন গ্রহণ করা হবে এবং পরবর্তীতে ডাকযোগে ফেরত পাঠানো হবে। এক্ষেত্রে নিজ ঠিকানা সম্বলিত ফেরত খাম (এক্সপ্রেস পোস্ট) আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

আর নতুন মেশিন রিডেবল পাসপোর্টের জন্যে আবেদনকারীকে স্বশরীরে অটোয়া হাই কমিশন অফিসে উপস্থিত থাকতে হবে।

পাঠকদের সুবিধার্থে বিভিন্ন সার্ভিসের ফি উল্লেখ করা হলো- নো-ভিসা-৬০ ডলার, ভিসা- ৮০ ডলার, ভিসা মাল্টিপল-১৫৮ ডলার, পাসপোর্ট নবায়ন জরুরী-১৭০ ডলার, পাসপোর্ট নবায়ন সাধারণ-১১৫ ডলার, নতুন পাসপোর্ট জরুরী ১৭০ ডলার, নতুন পাসপোর্ট সাধারণ ১১৫ ডলার, ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়নপত্র সাধারণ ২৫ ডলার, ড্রাইভিং লাইসেন্স প্রত্যয়নপত্র জরুরী ৪০ ডলার, অ্যাটেস্টেশন সাধারণ (প্রতি ৫ পাতা) ২৫ ডলার, অ্যাটেস্টেশন জরুরী (প্রতি ৫ পাতা) ৪০ ডলার, এন্ডোর্সমেন্ট (জরুরী) ২০ ডলার ও এন্ডোর্সমেন্ট (সাধারণ)১০ ডলার।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য ৬১৩-২৩৬-০১৩৮, এক্সটেনশন-২২৫/২২৭ ফোন করে অথবা হাই কমিশনের ওয়েবসাইটে www.bdhcottawa.ca পাওয়া যাবে।

প্রবাস জীবনের অভিজ্ঞতা সরাসরি আমাদের জানান। নাম, ঠিকানা ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com