সিঙ্গাপুরে বাংলাদেশ ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট সামিট 

বৃহস্পতিবার সিঙ্গাপুরে অনুষ্ঠিত হচ্ছে ব্যবসায়ীদের সম্মেলন বাংলাদেশ ট্রেড এন্ড ইনভেস্টমেন্ট সামিট (বিটিআইএস) ২০১৫।

হোসেন মোঃ আল আমিন, সিঙ্গাপুর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 August 2015, 12:59 PM
Updated : 26 August 2015, 01:10 PM

সিঙ্গাপুরে বাংলাদেশ হাই কমিশন ও মাইডাস টাচ এশিয়া ইনস্টিটিউট যৌথভাবে বিটিআইএসের আয়োজন করেছে।

ব্যবসায়ীদের এই সম্মেলন বিষয়ে মঙ্গলবার সিঙ্গাপুরে বাংলাদেশ হাইকমিশনার মাহবুব উজ জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “এই সম্মেলনের মাধ্যমে বাংলাদেশ এবং সিঙ্গাপুরের মধ্যে ব্যবসায়িক সর্ম্পক আরও উন্নত হবে। আমাদের দেশের পণ্য সম্পের্ক ধারণা পাবেন সিঙ্গাপুরের ব্যবসায়ীরা।”

তিনি আরও বলেন,“ বর্তমান সরকার ব্যবসায়ীদের নতুন বাজার সৃষ্টির জন্য কাজ করছে  আর তারই অংশ এই সম্মেলন। সিঙ্গাপুরের অনেক নামী কোম্পানি এই সম্মেলনে অংশগ্রহণ করছে আর অনেকেই বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী।”

দিনব্যাপী এই আয়োজনে তৈরি পোশাক, চামড়া , বিদ্যুৎ ও জ্বালানি, জাহাজ তৈরি, সফটওয়ার ও আইসিটি, টেলিযোগাযোগ, কৃষিপণ্য, ওষুধ শিল্প,  ইত্যাদি  খাত বিশেষ গুরুত্ব পেতে যাচ্ছে বলে জানিয়েছেন হাই কমিশনার মাহবুব উজ জামান।   

এই সম্মেলনে বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ,  প্রধানমন্ত্রীর আর্ন্তজাতিক বিষয়ক উপদেষ্ঠা ড. গহর রিজভী, এফবিসিসিআইর সভাপতি আব্দুল মাতলুব আহমাদ, পররাষ্ট সচিব মোঃ শহিদুল হক, জাতীয় রাজস্ব বোর্ড এর সচিব নেয়াজুর রহমান,  ডিসিসিআই, এমসিসিআইর ব্যবসায়ী প্রতিনিধিরা, বাংলাদেশ ব্যাংকের অর্থনীতিবিদসহ আরও অনেকের অংশগ্রহণ করার কথা রয়েছে।

এই সম্মেলনের সহযোগিতায় রয়েছে বাংলাদেশ বিজনেস চেম্বার অব সিঙ্গাপুর। 

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com