‘যথাসময়ে এমআরপি পাবেন প্রবাসীরা’

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম সৌদি আরবে মেশিন রিডেবল পাসপোর্টের কার্যকম পরিদর্শন শেষে এই আশাবাদ জানিয়েছেন।

আবুল বাশার বুলবুল, সৌদি আরবের জেদ্দা থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 August 2015, 11:59 AM
Updated : 4 August 2015, 12:37 PM

সোমবার জেদ্দার বাংলাদেশের মেশিন রিডেবল (এমআরপি) তৈরির দ্বায়িত্ব পাওয়া বেসরকারী প্রতিষ্ঠান আইরিসের কার্যক্রম পরিদর্শন করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

পরিদর্শন শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, “সৌদি আরবসহ সকল প্রবাসীদের হাতে ২৪ নভেম্বর, ২০১৫, সময়সীমার মধ্যে এমআরপি পৌঁছে দেয়া সম্ভব হবে।”

তিনি উপস্থিতদের জানান, এমআরপি প্রকল্প মূলত স্বরাষ্ট মন্ত্রণালয়ের দায়িত্ব, তবে পররাষ্ট্র মন্ত্রণালয় এর সঙ্গে জড়িত হয়ে সারা বিশ্বে ছড়িয়ে থাকা প্রবাসীদের পাসপোর্ট পেতে সহায়তা করছে। তিনি আরও জানান, তিনমাস আগেও তারা চিন্তায় ছিলেন যথাসময়ে এমআরপি সব প্রবাসীর হাতে পৌঁছানোর বিষয়ে। তবে তিনি আমেরিকা, মালয়েশিয়া এবং সৌদি আরবে এমআরপি প্রকল্পের অগ্রগতি দেখে আশাবাদী হতে পারছেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্র প্রতিমন্ত্রী আরও জানান, প্রবাসীদের জীবনমান উন্নয়নে তারা সচেষ্ট। সৌদি সরকারের প্রতিনিধিদলের সঙ্গে আলোচনার কথা উল্লেখ করে তিনি বলেন, সৌদি প্রবাসীদের সমস্যাগুলো শীঘ্রই কেটে যাবে।

শাহরিয়ার আলমের সঙ্গে এসময় আরও ছিলেন সৌদি আরবে বাংলাদশে রাষ্টদূত জনাব গোলাম মসীহ, কনসাল জেনারেল এ কে এম শহিদুল করীম, কাউন্সিলর মোঃ মোকাম্মেল হোসেনসহ অনান্য কর্মকর্তারা।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com