জয়ের জন্মদিন পালন করলেন প্রবাসী নেতা-কর্মীরা

বঙ্গবন্ধুর দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র সজীব ওয়াজেদ জয়ের ৪৫তম জন্মদিন পালন করলেন যুবলীগের ফ্লোরিডা শাখার নেতা-কর্মীরা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2015, 04:37 PM
Updated : 27 July 2015, 04:37 PM

ফ্লোরিডার মায়ামি শহরে সোমবারের প্রথম প্রহরে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উদযাপনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ-সভাপতি এম ফজলুর রহমান এবং যুক্তরাষ্ট্র যুবলীগের সভাপতি মিসবাহ আহমেদ ছিলেন প্রধান বক্তা।

এ সময় উপস্থিতরা বলেন সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বে প্রবাসের যুব সমাজ আজ ঐক্যবদ্ধ।জয়ের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনায় বিশেষ মোনাজাত করা হয়।

জয়ের জন্মদিনে উপলক্ষে কেক কাটার আগে অনুষ্ঠিত হয় আওয়ামী যুবলীগের যুবলীগ ফ্লোরিডা রাজ্যের কর্মীসমাবেশ।

এতে সভাপতিত্ব করেন আওয়ামী যুবলীগের ফ্লোরিডা রাজ্য সভাপতি সঞ্জয় কুমার সাহা। পরিচালনায় ছিলেন সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খান।

এই সমাবেশের প্রধান অতিথি আওয়ামী লীগের যুক্তরাষ্ট্র শাখার সিনিয়র সহসভাপতি এম ফজলুর রহমান বলেন, “যুব সমাজকে ঐক্যবদ্ধ করে জননেত্রী শেখ হাসিনার ভিশন ২০২১ বাস্তবায়ন করার লক্ষ্যে একযোগে কাজ করতে হবে। কারণ যুব সমাজই সব  আন্দোলনের মূলশক্তি।”

প্রধান বক্তা যুবলীগের যুক্তরাষ্ট্র শাখার সভাপতি মিসবাহ আহম্মেদ বলেন, “বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে বাংলাদেশ সমৃদ্ধির পথে আগাচ্ছে।”   

কর্মী সমাবেশে সুধীর একাংশ। ছবি-বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম।

ফ্লোরিডায় পালিয়ে থাকা একাত্তরের ঘাতক হিসেবে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জব্বার ইঞ্জিনিয়ারকে বাংলাদেশে ফিরিয়ে দিতে কংগ্রেসম্যান এবং সিনেটরদের সঙ্গে লবিং জোরদারের আহবান জানান মিসবাহ আহম্মেদ।

“প্রবাসে রাজাকারদের দোসরেরা দেশবিরোধী অপতৎপরতায় লিপ্ত রয়েছে।ওদের ঘৃণ্য কর্মকাণ্ড সম্পর্কে আমেরিকানদের সজাগ করতে যুবলীগের প্রতিটি নেতা-কর্মীকে অতন্দ্র প্রহরীর  ‍ভূমিকায় অবতীর্ণ হতে হবে”, বলেন মিসবাহ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফ্লোরিডা আওয়ামী লীগের সভাপতি আইয়ুব খান, সহ সভাপতি আলহাজ শাহীন মাহমুদ, কুদরত ই খুদা, নাফিজ জুয়েল, হারুন সরকার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সালমা রহমান মিনু, যুগ্ম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক দিদারুল আলম, ফারুক আহম্মেদ, মহিলা সম্পাদিকা রুবি আওলাদ, যুক্তরাষ্ট্র যুবলীগের দপ্তর সম্পাদক মোঃ ছাদিকুর রহমান (সাদিক), নিউইয়র্ক ষ্ট্রেট যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ সেবুল মিয়া। নিউইয়র্ক থেকে টেলিফোনে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ এবং ফ্লোরিডা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিব উদ্দিন। স্থানীয় নেতৃবৃন্দের মধ্যে আরও বক্তব্য রাখেন ফ্লোরিডা ষ্টেট যুবলীগের সহসভাপতি মোঃ আকতারউজ্জামান (পলাশ), রেজাউল করিম চৌধুরী, মশিউর রহমান, যুগ্ম সম্পাদক মোঃ আলী আক্কাস, সাংগঠনিক সম্পাদক মঞ্জুরুল ইসলাম, মোঃ আরিফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক সরোজ মজুমদার, দপ্তর সম্পাদক জাকি ওমর আনোয়ার, অর্থ সম্পাদক মানিক চন্দ্র দাস, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক সুব্রত সরকার, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক মোঃ আফজাল হোসেন।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন স্থানীয় শিল্পীরা।

প্রবাস জীবনের গল্প ও অভিজ্ঞতা এখন থেকে আমাদের সরাসরি জানাতে পারেন। পুরো নাম ও সংশ্লিষ্ট ছবিসহ লেখা পাঠিয়ে দিন এই ঠিকানায়  probash@bdnews24.com