ঘুষ ছাড়া চাকরি হয় না?

  • হ্যাঁ - 86%

     
  • না - 14%

     

মোট ভোট সংখ্যাঃ 853

পূর্বের জরিপ

রোহিঙ্গারা ফিরতে পারবে?

Sep 20, 2017 8:49 AM

অং সান সু চি বলেছেন, মিয়ানমার থেকে আসা শরণার্থীদের নিরাপত্তা ও মানবিক সহায়তার পূর্ণ নিশ্চয়তা দিয়ে গ্রহণ করবে তার দেশ। রোহিঙ্গারা নিজের দেশে ফিরতে পারবে বলে আপনি মনে করেন?

  • হ্যাঁ - 23%

     
  • না - 77%

     

মোট ভোট সংখ্যাঃ 1370

সামরিক নয়, কূটনৈতিক?

Sep 19, 2017 8:23 AM

রাখাইনের পরিস্থিতি নিয়ে মিয়ানমারের সামরিক উত্তেজনা সৃষ্টির উসকানি ঠেকানোর আহ্বান জানিয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলছেন, বাংলাদেশ সরকার এ বিষয়ে সামরিক নয়, কূটনৈতিক তৎপরতায় বিশ্বাসী। আপনি কি সরকারের এই অবস্থান সমর্থন করেন?

  • হ্যাঁ - 72%

     
  • না - 28%

     

মোট ভোট সংখ্যাঃ 1417

ওএমএসের চালের দাম বৃদ্ধি যৌক্তিক?

Sep 18, 2017 8:44 AM

নিম্ন আয়ের মানুষের জন্য সরকারি প্রণোদনার ওএমএসের চালের দাম দ্বিগুণ করার পক্ষে যুক্তি দিয়ে খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক বদরুল হাসান বলেছেন, বাজারের সঙ্গে দামের ব্যবধান খুব বেশি হলে চুরির সম্ভাবনা বেড়ে যায়। তার এই ব্যাখ্যায় আপনি সন্তুষ্ট?

  • হ্যাঁ - 22%

     
  • না - 78%

     

মোট ভোট সংখ্যাঃ 1130

শান্তি দূত হবে বৌদ্ধ ভিক্ষুরা?

Sep 17, 2017 9:11 AM

রোহিঙ্গা সংকটের সুরাহায় বৌদ্ধ প্রধান মিয়ানমারে শান্তি দূত হিসেবে বৌদ্ধ ভিক্ষুদের নেতৃত্বে একটি প্রতিনিধি দল পাঠানোর প্রস্তাব করেছেন বিএনপির বৌদ্ধ ধর্মাবলম্বী নেতা সুকোমল বড়ুয়া। তা ফলপ্রসূ হবে বলে আপনি মনে করেন?

  • হ্যাঁ - 26%

     
  • না - 74%

     

মোট ভোট সংখ্যাঃ 1582

দৃষ্টি সরাতে খালেদাকে সামনে আনা?

Sep 16, 2017 9:11 AM

বিএনপি নেতা রুহুল কবির রিজভী বলেছেন, রোহিঙ্গা শরণার্থীদের দুর্দশা থেকে দেশ-বিদেশের মানুষের দৃষ্টি সরাতে প্রধানমন্ত্রী জিয়া পরিবারের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগ তুলেছেন। আপনি কি তা মনে করেন?

  • হ্যাঁ - 36%

     
  • না - 64%

     

মোট ভোট সংখ্যাঃ 1303

বিএনপিকে বাধা ত্রাণে শৃঙ্খলা আনতে?

Sep 15, 2017 8:32 AM

কক্সবাজারের জেলা প্রশাসক মো. আলী হোসেন বলেছেন, ত্রাণ বিতরণে সুষ্ঠু ব্যবস্থাপনার জন্য রোহিঙ্গাদের মধ্যে বিএনপি নেতাদের ত্রাণ বিতরণ আটকে দিতে হয়েছে। আপনি কি তার এই ব্যাখ্যায় সন্তুষ্ট?

  • হ্যাঁ - 50%

     
  • না - 50%

     

মোট ভোট সংখ্যাঃ 1134

রোহিঙ্গাদের আশ্রয় লোক দেখানো?

Sep 14, 2017 9:08 AM

ত্রাণ দিতে যাওয়া বিএনপির প্রতিনিধি দলকে বাধা দেওয়ার অভিযোগ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের রোহিঙ্গাদের পাশে দাঁড়ানোর ঘোষণা ‘আইওয়াশ’। আপনি কি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 40%

     
  • না - 60%

     

মোট ভোট সংখ্যাঃ 1505

সাকিবের বিরতিতে লাভ?

Sep 13, 2017 9:10 AM

টেস্ট ক্রিকেট থেকে বিশ্রাম নেওয়ার পক্ষে যুক্তি দিয়ে সাকিব আল হাসান বলেছেন, এই বিরতির পর মানসিকভাবে চাঙা হয়ে ফিরলে তিনি হয়ত পরের পাঁচ বছর টেনশন ছাড়া খেলতে পারবেন। আপনি কি তার এই যুক্তিতে সন্তুষ্ট?

  • হ্যাঁ - 49%

     
  • না - 51%

     

মোট ভোট সংখ্যাঃ 1832

মিয়ানমারের চালও নয়?

Sep 12, 2017 9:06 AM

রোহিঙ্গা নিপীড়নের জন্য মিয়ানমারের পণ্য বর্জনের ডাক দিয়ে গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার বলেছেন, দেশটি থেকে চাল আমদানির যে সিদ্ধান্ত হয়েছে, তাও বাতিল করতে হবে। আপনি কি তাকে সমর্থন করেন?

  • হ্যাঁ - 82%

     
  • না - 18%

     

মোট ভোট সংখ্যাঃ 2168

রোহিঙ্গা সংকটে বিএনপি খুশি?

Sep 11, 2017 9:21 AM

রোহিঙ্গা সংকট মোকাবেলা নিয়ে বিএনপির সমালোচনার জবাবে মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিপুল সংখ্যক রোহিঙ্গা প্রবেশে সারা দেশের মানুষ উদ্বিগ্ন হলেও ‘নতুন একটা ইস্যু’ পেয়ে বিএনপি খুশি হয়েছে। আপনি কি তাই মনে করেন?

  • হ্যাঁ - 72%

     
  • না - 28%

     

মোট ভোট সংখ্যাঃ 3479

সাত বছরে দারিদ্র্যমুক্তি?

Sep 10, 2017 8:40 AM

২০২৪ সালের মধ্যে বাংলাদেশে আর কোনো দরিদ্র মানুষ থাকবে না বলে আশা করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তার এ আশা পূরণ হবে বলে আপনি মনে করেন?

  • হ্যাঁ - 55%

     
  • না - 45%

     

মোট ভোট সংখ্যাঃ 2546

নতজানু পররাষ্ট্র নীতি?

Sep 9, 2017 9:07 AM

রোহিঙ্গা সংকট মোকাবেলায় মিয়ানমারকে চাপ দিতে সরকার ‘নতজানু’ পররাষ্ট্র নীতির পরিচয় দিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। আপনি কি তাই মনে করেন?

  • হ্যাঁ - 27%

     
  • না - 73%

     

মোট ভোট সংখ্যাঃ 2787

সু চির সরকারের ব্যর্থতা নেই?

Sep 8, 2017 8:38 AM

রোহিঙ্গা দমন-পীড়ন নিয়ে সমালোচনার মুখে থাকা মিয়ানমারের নেত্রী অং সান সু চি বলেছেন, রাখাইনে জটিল পরিস্থিতি চলছে গত কয়েক দশক ধরে, মাত্র ১৮ মাস ক্ষমতায় থাকা তার সরকারের কাছে এর সমাধান আশা করা যৌক্তিক নয়। আপনি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 9%

     
  • না - 91%

     

মোট ভোট সংখ্যাঃ 810

রোহিঙ্গা সংকটে সরকার ব্যর্থ?

Sep 7, 2017 8:40 AM

বাংলাদেশে রোহিঙ্গাদের আশ্রয় দেওয়া এবং তাদের ফেরত পাঠানোর ক্ষেত্রে সরকার ব্যর্থ বলে মনে করছে বিএনপি। আপনি কি দলটির সঙ্গে একমত?

  • হ্যাঁ - 21%

     
  • না - 79%

     

মোট ভোট সংখ্যাঃ 2598

নির্বাচন শান্তিপূর্ণ হবে?

Sep 6, 2017 8:32 AM

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন ঘিরে ২০১৪ সালের ভোটকেন্দ্রিক সহিংসতার পুনরাবৃত্তি নয়, শান্তিপূর্ণ পরিবেশ চান তারা। তা হবে বলে আপনি মনে করেন?

  • হ্যাঁ - 35%

     
  • না - 65%

     

মোট ভোট সংখ্যাঃ 877

সু চির সাড়া মিলবে?

Sep 5, 2017 8:21 AM

রোহিঙ্গাদের ওপর নির্মমতার নিন্দা জানিয়ে নোবেলজয়ী মালালা ইউসুফজাই বলেছেন, একই পুরস্কারজয়ী মিয়ানমারের নেত্রী অং সান সু চিও তার দেশের ওই লজ্জাজনক আচরণের নিন্দা জানাবেন- সে অপেক্ষায় আছেন তিনি। মালালার আহ্বানে সাড়া দেবেন সু চি?

  • হ্যাঁ - 9%

     
  • না - 91%

     

মোট ভোট সংখ্যাঃ 871

সাফ হয়েছে ঢাকা?

Sep 4, 2017 8:25 AM

প্রতিশ্রুত ২৪ ঘণ্টার মধ্যে ঢাকায় কোরবানির পশুর বর্জ্য অপসারণে সফল হওয়ার দাবি করেছেন মেয়র সাঈদ খোকন। ওই সময়ে ঢাকা সাফ হয়েছে বলে মনে করেন?

  • হ্যাঁ - 51%

     
  • না - 49%

     

মোট ভোট সংখ্যাঃ 465

নিরানন্দের ঈদ?

Sep 3, 2017 9:01 AM

বিএনপি নেতা খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের উত্তরাঞ্চলে বন্যার দুর্ভোগ এবং দক্ষিণ-পূর্বাঞ্চলে রোহিঙ্গা সঙ্কটের কারণে এবার কোরবানির ঈদ ছিল নিরানন্দের। আপনি কি তা মনে করেন?

  • হ্যাঁ - 60%

     
  • না - 40%

     

মোট ভোট সংখ্যাঃ 334

নির্ধারিত স্থানে কোরবানিতে অনাগ্রহ?

Sep 2, 2017 8:41 AM

ঢাকায় কোরবানির পশু জবাইয়ে সিটি করপোরেশন নির্ধারিত স্থানে ব্যবস্থাপনায় ত্রুটির অভিযোগ উঠলেও একজন ওয়ার্ড কাউন্সিলর বলেছেন, অধিকাংশ ব্যক্তিই নিজের বাড়িতে কোরবানি দিতে চান বলে এসব স্থানে আসতে চান না। আপনি কি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 91%

     
  • না - 9%

     

মোট ভোট সংখ্যাঃ 273

কারণ ভারতীয় গরু?

Sep 1, 2017 8:32 AM

ঢাকায় কোরবানির হাটের বিক্রেতারা বলেছেন, ভারতীয় গরু আসার খবরে দেশি গরুর ‘ন্যায্য’ দাম উঠছে না। আপনি কি তা মনে করেন?

  • হ্যাঁ - 31%

     
  • না - 69%

     

মোট ভোট সংখ্যাঃ 350

গুম উপেক্ষিত গণমাধ্যমে?

Aug 31, 2017 8:22 AM

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দাবি করেছেন, গুমের ঘটনাগুলো গণমাধ্যমে গুরুত্ব দিয়ে তুলে ধরা হয় না। আপনি কি তা মনে করেন?

  • হ্যাঁ - 29%

     
  • না - 71%

     

মোট ভোট সংখ্যাঃ 2755

রাস্তা ভালো?

Aug 30, 2017 8:22 AM

সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সারা দেশের সড়ক-মহাসড়কের অবস্থা ভালো, ঈদযাত্রায় কোথাও রাস্তার জন্য যানজট হবে না। আপনি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 34%

     
  • না - 66%

     

মোট ভোট সংখ্যাঃ 2046

কূটনৈতিক ব্যর্থতা?

Aug 29, 2017 9:25 AM

সীমান্তে রোহিঙ্গা সঙ্কটের জন্য বাংলাদেশ সরকারের কূটনৈতিক ব্যর্থতাকে দায়ী করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আপনি কি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 25%

     
  • না - 75%

     

মোট ভোট সংখ্যাঃ 2656

ভুল পথে ক্ষমতাসীনরা?

Aug 28, 2017 8:37 AM

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে প্রধান বিচারপতিকে ক্ষমতাসীনদের ব্যক্তিগত আক্রমণকে ‘ভুল পথ’ মনে করছেন বিকল্প ধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। আপনি কি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 42%

     
  • না - 58%

     

মোট ভোট সংখ্যাঃ 2913

বাড়তি চাওয়া?

Aug 27, 2017 9:12 AM

একশ টেস্টের মাত্র নয়টিতে জয়ী বাংলাদেশ দলের অস্ট্রেলিয়াকে হোয়াইটওয়াশ করতে চাওয়াকে বাড়তি মনে করছেন সফরকারী দলের অধিনায়ক স্টিভেন স্মিথ। আপনি কি তাই মনে করেন?

  • হ্যাঁ - 80%

     
  • না - 20%

     

মোট ভোট সংখ্যাঃ 1228

ঈদযাত্রা স্বস্তির হবে?

Aug 26, 2017 9:07 AM

বৃষ্টির কারণে সড়কের দুর্গতিতে যাত্রীদের যাতে দুর্ভোগ না হয়, সেজন্য ঈদ ঘিরে প্রকৌশলী ও ঠিকাদারদের মাঠে থাকার নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে বলেই তিনি আশা করছেন। তার আশায় আপনি ভরসা পাচ্ছেন?

  • হ্যাঁ - 12%

     
  • না - 88%

     

মোট ভোট সংখ্যাঃ 910

সত্য বলায় বিপদ?

Aug 25, 2017 8:37 AM

প্রধান বিচারপতিকে নিয়ে ক্ষমতাসীনদের আক্রমণাত্মক বক্তব্য তুলে ধরে বাম নেতা সাইফুল হক বলেছেন, দেশে এখন সত্য কথা বলা বিপদের। আপনি কি তাই মনে করেন?

  • হ্যাঁ - 78%

     
  • না - 22%

     

মোট ভোট সংখ্যাঃ 937

রিজার্ভের অর্থ ফিরবে?

Aug 24, 2017 8:49 AM

বাংলাদেশ ব্যাংকের চুরি যাওয়া রিজার্ভের পুরোটা ফিলিপিন্স থেকে ফেরত পাওয়ার আশা এখনও করছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আপনি কি তার মতো আশাবাদী?

  • হ্যাঁ - 57%

     
  • না - 43%

     

মোট ভোট সংখ্যাঃ 2584

সামনে বিপদ?

Aug 23, 2017 8:33 AM

সিপিবি-বাসদ বলেছে, ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি অবস্থান বাংলাদেশকে আবারও বিপদের মুখে ঠেলে দিতে পারে। আপনি কি তা মনে করেন?

  • হ্যাঁ - 73%

     
  • না - 27%

     

মোট ভোট সংখ্যাঃ 1249

পুলিশ ভেরিফিকেশন বাদ?

Aug 22, 2017 10:05 AM

পাসপোর্টের আবেদনকারীদের তিন-চতুর্থাংশকেই পুলিশ ভেরিফিকেশনের সময় ঘুষ দিতে হয় দাবি করে ওই ব্যবস্থা বাদ দেওয়ার সুপারিশ করেছে টিআইবি। আপনি কি তাদের সঙ্গে একমত?

  • হ্যাঁ - 93%

     
  • না - 7%

     

মোট ভোট সংখ্যাঃ 2768

ভোট মানেই সংখ্যালঘু নির্যাতন?

Aug 21, 2017 8:41 AM

নির্বাচন এলেই ধর্মীয় সংখ্যালঘুদের মধ্যে আতঙ্ক তৈরি হয় মন্তব্য করে রানা দাশগুপ্ত বলেছেন, কারণ ভোট দিলেও তাদের মারধর করা হয়, না দিলেও হয়। আপনি কি তা মনে করেন?

  • হ্যাঁ - 64%

     
  • না - 36%

     

মোট ভোট সংখ্যাঃ 1377

দল নির্বাচন নিয়ে প্রশ্ন নয়?

Aug 20, 2017 8:58 AM

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট দলে মুমিনুল হককে না রাখা নিয়ে প্রশ্নের জবাবে কোচ চন্দিকা হাথুরুসিংহে বলেছেন, এসব প্রশ্ন তুলে ক্রিকেটারদের কাজকে কঠিন করে তোলা হচ্ছে। আপনি কি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 61%

     
  • না - 39%

     

মোট ভোট সংখ্যাঃ 1158

অভিযোগ ভুল ধারণা থেকে?

Aug 19, 2017 9:00 AM

আইন অনুযায়ী কেবল রাস্তা ও নালা সংস্কার, আলোকায়ন এবং নগর পরিচ্ছন্ন রাখাই সিটি করপোরেশনের কাজ- এমন দাবি করে চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, অধিকাংশ নগরবাসী ‘ভুল ধারণা’ থেকে তাদের সব সমস্যার জন্য সিটি করপোরেশনকে দায়ী করেন। তার এই যুক্তির সঙ্গে আপনি একমত?

  • হ্যাঁ - 37%

     
  • না - 63%

     

মোট ভোট সংখ্যাঃ 784

ভোটে আনার দায়িত্ব ইসির নয়?

Aug 18, 2017 8:27 AM

সব রাজনৈতিক দলকে ভোটে আনতে নির্বাচন কমিশনের কোনো ভূমিকা থাকবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। আপনি কি তার এই অবস্থান সমর্থন করেন?

  • হ্যাঁ - 45%

     
  • না - 55%

     

মোট ভোট সংখ্যাঃ 767

চালের দাম নিয়ে ‘হা-হুতাশ’ নেই?

Aug 17, 2017 9:01 AM

বাজারে ৪২ টাকার কমে চাল না মিললেও বাঙালির প্রধান এই খাদ্যশস্যের দাম ‘সবার ক্রয় ক্ষমতার মধ্যে’ রয়েছে এবং এ নিয়ে মানুষের কোনো ‘হা-হুতাশ’ নেই বলে দাবি করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম। আপনি কি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 8%

     
  • না - 92%

     

মোট ভোট সংখ্যাঃ 1840

বঙ্গবন্ধুর খুনিরা ফিরবে?

Aug 16, 2017 8:53 AM

বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে ‘অত্যন্ত জোরাল’ কূটনৈতিক তৎপরতার কথা জানিয়ে মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বর্তমান সরকারের মেয়াদেই তাদের দেশে আনা যাবে বলে তিনি আশা করছেন। আপনি কি তার মতো আশাবাদী?

  • হ্যাঁ - 28%

     
  • না - 72%

     

মোট ভোট সংখ্যাঃ 1186

বড় বন্যা মোকাবেলায় সক্ষম?

Aug 15, 2017 8:27 AM

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ১৯৮৮ সালের চেয়ে বড় বন্যা মোকাবেলার সক্ষমতা বর্তমান সরকারের রয়েছে। আপনি কি তাই মনে করেন?

  • হ্যাঁ - 37%

     
  • না - 63%

     

মোট ভোট সংখ্যাঃ 772

সাগর-রুনি হত্যার বিচার হবে?

Aug 14, 2017 8:37 AM

পাঁচ দশক পর যুদ্ধাপরাধের বিচার হওয়ার কথা তুলে ধরে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলারও তদন্ত শেষ হবে, অপরাধীদের বিচার হবে। তার এই কথায় আপনি কি আশ্বস্ত?

  • হ্যাঁ - 13%

     
  • না - 87%

     

মোট ভোট সংখ্যাঃ 932

নাগরিকরা নিয়ম মানলেই হবে?

Aug 13, 2017 8:45 AM

চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, নাগরিকরা নিজ নিজ জায়গা থেকে নিয়ম মেনে চললে যানজট ও জলাবদ্ধতার মতো সমস্যাগুলো থাকবে না। আপনি কি তা মনে করেন?

  • হ্যাঁ - 57%

     
  • না - 43%

     

মোট ভোট সংখ্যাঃ 1325

ভারতের গরু লাগবে না?

Aug 12, 2017 8:43 AM

দেশের খামারগুলোতে কোরবানির মওসুমের চাহিদার তুলনায় বেশি পশুর মজুদ রয়েছে জানিয়ে প্রাণিসম্পদ অধিদপ্তর বলছে, এবার ভারত থেকে গরু না এলেও সঙ্কট তৈরি হবে না। আপনি তা মনেকরেন?

  • হ্যাঁ - 62%

     
  • না - 38%

     

মোট ভোট সংখ্যাঃ 1746

অন্ধকারে ঢিল ছুড়ছে বিএনপি?

Aug 11, 2017 8:41 AM

ষোড়শ সংশোধনী বাতিলের রায় নিয়ে বিএনপির প্রতিক্রিয়ার জবাবে ওবায়দুল কাদের বলেছেন, ৭৯৯ পৃষ্ঠার ওই রায় না পড়েই অন্ধকারে ঢিল ছুড়ছেন তারা। আপনি কি তাই মনে করেন?

  • হ্যাঁ - 53%

     
  • না - 47%

     

মোট ভোট সংখ্যাঃ 622

আ. লীগ কর্মীদের উৎসাহ কমবে?

Aug 10, 2017 9:26 AM

কারও বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা দায়েরের আগে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীদের কেন্দ্রের অনুমতি নেওয়ার নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে বিতর্কিত এই আইনে মামলা দায়েরের উৎসাহ কমবে বলে মনে করেন?

  • হ্যাঁ - 57%

     
  • না - 43%

     

মোট ভোট সংখ্যাঃ 826

এত টিভির দরকার নেই?

Aug 9, 2017 8:59 AM

বাংলাদেশে এখন প্রায় অর্ধশত টেলিভিশন চ্যানেল থাকলেও এতগুলোর প্রয়োজন নেই বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। আপনি কি তাই মনে করেন?

  • হ্যাঁ - 84%

     
  • না - 16%

     

মোট ভোট সংখ্যাঃ 2017

প্রতিবাদের ভাষা রুদ্ধ ভয়ে?

Aug 8, 2017 8:56 AM

তথ্য প্রযুক্তি আইনের খড়গের শঙ্কায় মানুষ এখন প্রতিবাদ করতেও ভয় পাচ্ছে বলে দাবি করেছেন গণজাগরণ আন্দোলনের নেতা লাকী আক্তার। আপনি কি তার সঙ্গে একমত?

  • হ্যাঁ - 74%

     
  • না - 26%

     

মোট ভোট সংখ্যাঃ 1003