আবোল-তাবোল বলবেন না: খালেদাকে সুরঞ্জিত

খালেদা জিয়াকে ‘হতাশ রাজনীতিবিদ’ আখ্যায়িত করে ‘আবোল-তাবোল’ কথা না বলতে তার প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2015, 05:32 PM
Updated : 6 July 2015, 05:32 PM

বিচার বিভাগ ও পুলিশ বাহিনী নিয়ে বিএনপি চেয়ারপারসনের দুটি মন্তব্যের সমালোচনা করে সোমবার এক অনুষ্ঠানে বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

গত শনিবার সুপ্রিম কোর্টে এক ইফতারে অংশ নিয়ে খালেদা জিয়া বলেন, এখন বিচার বিভাগ আরও বেশি নিয়ন্ত্রিত।

২০ দলের আন্দোলনের সময় পুলিশই পেট্রোল বোমা নিক্ষেপ ও বাসে আগুন দিয়েছে বলেও দাবি করেন তিনি।

এর প্রতিক্রিয়ায় রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এক আলোচনা অনুষ্ঠানে সুরঞ্জিত বলেন, “চরম হতাশ রাজনীতিবিদ না হলে কেউ একথা বলে? কোনো সুস্থ মানুষের পক্ষে এই আলোচনা করা খুবই অস্বাভাবিক।

“পুলিশ বাহিনীর রাষ্ট্রের অঙ্গ। আপনি ডাকছেন, হরতাল-অবরোধ, আপনিই আগুনে পোড়ায়া দুই শত মানুষ মারছেন, ইতিহাসে হালাকু খানের মতো আপনার নাম কুখ্যাত হইয়া থাকবে। সেই আপনি এখন এই সব কথা বইলা লাভ নাই।”

“আবোলতাবোল কথা থেকে বিরত থাকেন। কেননা বিচার বিভাগের স্বাধীনতা, নিরপেক্ষতা অক্ষুণ্ন রাখার জন্য কথা বলার আহ্বান জানাই,” বলেন সাবেক মন্ত্রী সুরঞ্জিত।

তিনি বলেন, “আপনারাও ক্ষমতায় ছিলেন। আপনারা আদালতকে পরাধীন করেছেন, বরং আমাদের সময়ে নিম্ন আদালত-উচ্চ আদালত স্বাধীন। মাসদার হোসেন মামলায় রায়কে আমরা সংবিধানে যুক্ত করেছি।”

খালেদা জিয়ার উদ্দেশে সুরঞ্জিত বলেন, “আপনাকে আমি সম্পূর্ণ দোষ দেই না, কারণ কোনটা স্বাধীন, কোনটা আলাদা-এটা বোঝার বিচক্ষণতার অভাব আপনার মধ্যে রয়েছে এটা আমি বুঝি। কিন্তু আপনার সঙ্গে যারা আছে, আপনার আইনমন্ত্রী মওদুদ সাহেব আছেন, এই ধরনের বক্তব্য থেকে তাকে বিরত রাখার আহ্বান জানাচ্ছি।”