রিজভীর জামিন স্থগিতের আবেদন

নাশকতার চার মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর অন্তর্বর্তীকালীন জামিন স্থগিতের আবেদন করেছে রাষ্ট্রপক্ষ।

সুপ্রিম কোর্ট প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 July 2015, 12:01 PM
Updated : 9 July 2015, 04:40 AM

সোমবার সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আবেদন শোনার জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন। সেখানে বৃহস্পতিবার এ বিষয়ে শুনানি হবে।

এই চার মামলার মধ্যে তিনটি মিরপুর থানার, অন্যটি পল্লবীর। বিশেষ ক্ষমতা এবং বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এসব মামলা করা হয়েছে। এর মধ্যে পল্লবী থানার মামলায় রিজভীর বিরুদ্ধে অভিযোগপত্রও হয়েছে।

বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. খসরুজ্জামানের হাই কোর্ট বেঞ্চ গত ২ জুলাই এসব মামলায় রিজভীকে অন্তর্বর্তীকালীন জামিন দেয়। ওই আদেশের বিরুদ্ধেই রাষ্ট্রপক্ষ সোমবার চেম্বার আদালতে আবেদন করে।    

আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন জয়নুল আবেদীন ও সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মোমতাজউদ্দিন ফকির।

সগীর হোসেন লিওন পরে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিচারক রাষ্ট্রপক্ষের করা আবেদনটি আগামী ৯ জুলাই শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন।” 

বিএনপির লাগাতার অবরোধের মধ্যে গত ৩১ জানুয়ারি ভোররাতে রিজভীকে গ্রেপ্তার করে পুলিশ। তার আগে তিনি অজ্ঞাত স্থান থেকে বিবৃতি পাঠিয়ে হরতাল-অবরোধের বার্তা দিয়ে আসছিলেন।