আইন না আটকালে ভোটে খালেদার বাধা থাকবে না: নাসিম

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সরকার কাউকে বাইরে রাখতে চায় না বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 July 2015, 12:37 PM
Updated : 5 July 2015, 12:51 PM

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেছেন, “২০১৯ সালে নির্বাচন হবে। আপনি নির্বাচনে আসুন। ওই নির্বাচনে কাউকে বাইরে রাখতে চাই না। আইনে যদি কোনো বাধা না দেয় তবে আপনার কোনো বাধ নেই।”

দশম সংসদ নির্বাচন বর্জন করে আসা বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটনেত্রী খালেদা জিয়ার আগামী নির্বাচনে অংশ নেওয়ার সুযোগ হবে না বলে সম্প্রতি সংসদে মন্তব্য করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তার ওই বক্তব্যের পর মন্ত্রীদের এ ধরনের বিব্রতকর কোনো কথা না বলতে পরামর্শ দেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলির সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। 

রোববার রাজধানীর শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বদরের যুদ্ধ ও জামায়াত-বিএনপির রাজনীতি’ শিরোনামের এক আলোচনা সভায়  বক্তব্যে দেন মোহাম্মদ নাসিম।

সম্প্রতি বিভিন্ন ইফতার পার্টিতে পুলিশসহ আইনশৃঙ্খলাবাহিনীকে নিয়ে খালেদা জিয়ার বক্তব্যের সমালোচনা করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির এই সদস্য।

তিনি বলেন, “খালেদা জিয়া কতখানি দেউলিয়া হলে এ সমস্ত নব আবিষ্কারের কথা বলেন। আপনি হতাশ হয়ে এই সমস্ত উদ্ভট আবিষ্কার করছেন,  ৯২ দিন আন্দোলন করে যে বোমাবাজি হয়েছে তা বেগম জিয়া আবিষ্কার করেছেন পুলিশ করেছে। কতখানি দেওলিয়া হলে এমন কথা বলেন একজন নেত্রী।

“তিনি কত হতাশা থেকে এ কথা বলছেন! আইন-শৃঙ্খলা বাহিনীর উপর কী কারণে তার এত আক্রোশ?”

সরকারের সমালোচনা করে খালেদা জিয়ার দেওয়া বক্তব্যের নিন্দা জানিয়ে তিনি বলেন, “ ইফতারের আগে কী ভাষায় একজন নেত্রী বক্তব্য দেন? আমাদের ধর্মে আছে- ইফতার মুখের সামনের রেখে গিবত করতে হয় না। এ সময় যে তিনি মোনাজাত ধরেন তা হয় কি না আল্লাহ জানেন।”

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এখন আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছি, যা বিশ্ব ব্যাংক বলেছে। কিন্তু দেশ যে এগিয়ে যাচ্ছে তা বিএনপি  স্বীকার করতে চায় না।

“আমরা খাদ্যে স্বয়ং সম্পূর্ণ হয়েছি। আমরা দারিদ্র্য দূরীকরণে এগিয়ে যাচ্ছি। স্বাস্থ্য খাত এগিয়ে যাচ্ছে। গ্রাম-গঞ্জে স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছি। আজকে সমস্ত দেশের সঙ্গে সম্পর্কের উন্নতি হয়েছে।”

সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ও অভিনেতা এটি এম শামসুজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভায় কবি নাসির আহমেদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক বলরাম পোদ্দার,  সংগঠনের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা প্রমুখ উপস্থিত ছিলেন।