‘ট্রাফিক জ্যামে’ ছাত্রলীগ

ছাত্রলীগের সম্মেলন সময়মতো না হওয়াকে যানজটের সঙ্গে তুলনা করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, যিনি এই সংগঠনটিরও সাবেক সভাপতি।

নিজস্ব প্রতিবেদকও ঢাবি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 May 2015, 01:48 PM
Updated : 30 May 2015, 02:15 PM

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই ‍তুলনা করে দ্রুত কেন্দ্রীয় সম্মেলনের তাগিদ দেন। 

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, “সম্মেলনগুলো টাইমমতো কর। এই যে ট্রাফিক জ্যাম লেগে গেছে। অনেক কর্মী নেতা হতে পারে না। একটা জ্যাম হয়ে যায়।”

দুই বছর ধরে ছাত্রলীগের সম্মেলন না হওয়ায় আওয়ামী লীগ নেতারাও অসন্তোষ প্রকাশ করে আসছিলেন। তার প্রেক্ষাপটে শাখাগুলোর সম্মেলন করে কেন্দ্রীয় সম্মেলনের উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ।    

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন না হওয়া নিয়েও হতাশা প্রকাশ করেছেন ক্ষমতাসীন দলের নেতা ওবায়দুল কাদের।

“ডাকসুর আজকে ২২ বছর নির্বাচন নেই। ৪৪ জন ভিপি-জিএস হতে পারত। আমি জানি না, কেন এই নির্বাচন হয় না।”

নানা অভিযোগের মধ্যে ছাত্রলীগ নেতাদের শৃঙ্খলাপরায়ণ হওয়ার পরামর্শও দেন সংগঠনের সাবেক এই নেতা। রাজনীতি শেখার জন্য তাদের ‘বঙ্গবন্ধুর আত্নজীবনী’ পড়ার উপদেশও দেন তিনি।

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন সংসদ সদস্য সানজিদা খানম, ছাত্রলীগের সাবেক সভাপতি মাহমুদ হাসান রিপন, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, বর্তমান সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ও দক্ষিণ শাখার সাধারণ সম্পাদক শেখ আনিস-উজ-জামান রানা।