‘আন্দোলনে ব্যর্থ হয়ে খালেদা নীরব’

সরকারবিরোধী আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘নীরব’ হয়ে গেছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2015, 03:25 PM
Updated : 28 May 2015, 03:25 PM

তিনি বলেছেন, “আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপিনেত্রী খালেদা জিয়া এখন নীরব, নিস্তব্ধ ও চুপ হয়ে গেছেন। কারণ তিনি বুঝতে পেরেছেন সন্ত্রাস ও পেট্রোলবোমা মেরে আন্দোলন সফল করা যায় না।”

রাজধানীর কলাবাগান মাঠে বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, “খালেদা জিয়া চলতি বছরের ৫ জানুয়ারি থেকে মানুষ হত্যা করেছেন, সন্ত্রাসী ও নাশকতামূলক কর্মকাণ্ড চালিয়েছেন। কিন্তু আন্দোলন সফল করতে না পেরে তিনি ব্যর্থ হয়ে ঘরে ফিরে গেছেন।”

ছাত্রলীগের সাবেক নেতা তোফায়েল সংগঠনের গৌরব ধরে রাখতে নেতাকর্মীদের সচেষ্ট থাকার আহ্বান জানান।

তিনি বলেন, “ছাত্রলীগের ইতিহাস গৌরবের। কিন্তু কোনো সুবিধাবাদী, অনুপ্রবেশকারী যেন ছাত্রলীগে প্রবেশ করে সুবিধা নিতে না পারে সেদিকে সকলকে খেয়াল রাখতে হবে।”

ভারতের কাছ থেকে তিস্তার পানির ন্যায্য হিস্যা বাংলাদেশ পাবে— এ আশাবাদ ব্যক্ত করে বাণিজ্যমন্ত্রী বলেন, “বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। আমরা এখন সকল সূচকে পাকিস্তানের চেয়ে এগিয়ে। ২০২১ সালে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তির আগেই দেশকে মধ্য আয়ের দেশে পরিণত করতে হবে।”

২০২০ সালে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী পালন করার জন্য এখন থেকে সবাইকে প্রস্তুতি নিতে বলেন তোফায়েল।

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি এস এম রবিউল ইসলাম সোহেলের সভাপতিত্বে সম্মেলনে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ধানমন্ডি এলাকার সংসদ সদস্য ব্যারিস্টার ফজলে নূর তাপস, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার, ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি ইসহাক মিয়া, সাধারণ সম্পাদক তাসভীরুল হক অনু উপস্থিত ছিলেন।