বিএনপি ফিনিক্স পাখির মতো উঠে দাঁড়াবে: মাহবুব

বিএনপিকে ধ্বংস করার ষড়যন্ত্র হচ্ছে অভিযোগ করে দলের স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান বলেছেন, বিএনপি ধ্বংসস্তূপ থেকে আবার ঘুরে দাঁড়াবে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2015, 01:01 PM
Updated : 27 May 2015, 01:01 PM

বুধবার দুপুরে এক আলোচনা সভায় তিনি বলেন, “বিএনপি শহীদ জিয়ার দর্শনে গড়া রাজনৈতিক দল। সবচেয়ে জনপ্রিয় এই দলটিকে বিভিন্ন সময় নিশ্চিহ্ন ও ধ্বংস করার ষড়যন্ত্র হয়েছে, এখনও হচ্ছে। কিন্তু লাভ হবে না। বিএনপি ফিনিক্স পাখির মতো ধ্বংসস্তূপ থেকে আবার উঠে দাঁড়াবে।”

বর্তমানে বিএনপির সামনে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনাকে বড় বড় চ্যালেঞ্জ বলে মনে করেন এই অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল।

তিনি বলেন, “গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে দেশের সকল মত-পেশার লোকজন আমাদের সঙ্গে আছে। আমরা মনে করি, একটি অবাধ ও সুষ্ঠু নিবার্চনের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা পেতে পারে। নিবার্চন নিয়ে যে সংকট সৃষ্টি হয়েছে, তা সমাধানে সরকারের উচিত সংলাপে বসা।”

বুধবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনের সেমিনার কক্ষে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

আগামী ৩০ মে জিয়ার ৩৪তম মৃত্যুবার্ষিকী।

আলোচনা সভায় দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেন, “দমনপীড়ন, গুম-খুন করে অতীতে বাকশালের রাজত্ব প্রতিষ্ঠার চেষ্টা হয়েছিল। সিপাহী-জনতার বিপ্লবে সেই চেষ্টা বানচাল হয়ে যায়। আজও আওয়ামী লীগ ইনুদের নিয়ে এককেন্দ্রিক স্বৈরাচারী শাসনের পথে এগোচ্ছে।

“আমরা স্পষ্টভাষায় বলে দিতে চাই, দেশের জনগণ এটা সফল হতে দেবে না।”

আবদুল্লাহ আল নোমান বলেন, “দেশে আজ গণতন্ত্র নেই। মানুষের কথা বলার অধিকার নেই। জনগণ সরকারের কাছ থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে। মানুষ এখন পরিবর্তন চায়। আমরা বিশ্বাস করি, গণতন্ত্র পুনরুদ্ধারের লড়াইয়ে জনগণ জিতবেই।”

প্রশাসনে দলীয়করণের অভিযোগ তুলে তিনি বলেন, “সরকার রাষ্ট্রের প্রশাসন যন্ত্রকে দলীয়করণ করে এমন করেছে যে এটা প্রশাসনের কর্মকর্তাদের কেউ কেউ দলীয় কর্মীর মতো ব্যবহার হচ্ছেন। এটা দেশের জন্য শুভ নয়।”

নোমান বলেন, “সরকার সর্বক্ষেত্রে মিথ্যাচার করছে। তারা বলছে, দেশ নাকি খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়ে গেছে। যেখানে বেসরকারিখাতে প্রতিবছর ২৫ লাখ মেট্রিক টন খাদ্য আমদানি হচ্ছে, সেই দেশ কিভাবে খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অজর্ন করলো তা বোধগম্য নয়। এভাবে তারা (সরকার) পদে পদে মিথ্যাচার করছে।”

“একদিকে জাতীয় বাজেটের পরিধি বাড়ছে, অন্যদিকে প্রবৃদ্ধি কমছে। এ হচ্ছে দেশের অর্থনীতি।”

সংগঠনের সভানেত্রী নূরী আরা সাফার সভাপতিত্বে আলোচনা সভায় মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ মহিলা দলের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।