বিরোধীদল দেউলিয়া: সাকি

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারকে সাংবিধানিক স্বৈরাচার আখ্যায়িত করে বিএনপি নেতৃত্বাধীন বিরোধী দলের সমালোচনা করেছেন গণসংহতি আন্দোলনের নেতা জোনায়েদ সাকি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 May 2015, 04:47 PM
Updated : 27 May 2015, 11:55 AM

তিনি বলেছেন, “দেশে বর্তমানে সরকার যখন সাংবিধানিক স্বৈরতান্ত্রিক ভূমিকায়, তখন দেশের প্রধান বিরোধী দল দেউলিয়া ভূমিকায়, আর জনগণ অসহায়।”

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে একথা বলেন গত মাসে অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদপ্রার্থী সাকি। 

বিএনপির ভূমিকার সমালোচনা করে তিনি বলেন, “বিরোধী দল এতই দেউলিয়া যে তারা পেট্রোল বোমা ছাড়া আর কোনো কিছু বোঝে না। রাস্তায় যৌন নিপীড়ন, সাগরে অভিবাসী- বিরোধী দল তখন রাস্তায় নামে না। তাদের মুখ দিয়ে এ বিষয়ে কোনো আওয়াজ বের হয় না।”

“জনগণের স্বার্থ নিয়ে কাজ করতে রাস্তায় নামেন,” যৌন নিপীড়নের প্রতিবাদে বাংলাদেশ ছাত্র ফেডারেশনের ওই সমাবেশে বলেন সংগঠনটির সাবেক সভাপতি সাকি।

সাম্প্রতিক কয়েকটি যৌন নিপীড়নের ঘটনায় জড়িতরা গ্রেপ্তার না হওয়ায় সরকার ও পুলিশের সমালোচনা করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক।

“যখন যৌন সন্ত্রাসের উৎসব চলছে তখন পুলিশ তাদের প্রশ্রয় দিচ্ছে। প্রশাসনের উচ্চ মহল যখন প্রশ্রয় দেওয়ার ভঙ্গিতে কথা বলে, তখন যৌন সন্ত্রাসীরা এ ঘটনার পুনরাবৃত্তি করবেই। আর এ সময় সরকার নির্বিকার ভূমিকা পালন করছে।”

সমাবেশে বাংলাদেশ নারী সংহতির সমন্বয়ক জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের সহকারী অধ্যাপক শ্যামলী শীলও বক্তব্য রাখেন।

ছাত্র ফেডারেশনের সভাপতি সৈকত মল্লিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন সংগঠনের সহ সভাপতি তাহমিদা তানিয়া, ঢাকা মহানগর সভাপতি মিজান রহমান, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের সাবেক সভাপতি পিন্টু হাউই প্রমুখ।

(সংশোধিত)