‘আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন খালেদা’

দশম সংসদ নির্বাচনে অংশ না নেওয়ায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ইতিহাসের ‘আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন’ বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2015, 07:16 PM
Updated : 22 May 2015, 07:16 PM

শুক্রবার বিকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ঢাকা মহানগর আওয়ামী লীগের ‘বিজয় র‌্যালী’ পূর্ব সমাবেশে তিনি বলেন, “দেশে জঙ্গিবাদ, দুর্নীতির জন্য বিএনপি নেত্রী খালেদা জিয়াই দায়ী।

“খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান হওয়া ভবন খুলে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি করেছেন, যার জন্য পুরো জাতিকে খেসারত দিতে হয়েছে।”

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া বলেন, “জাতি বিএনপি নেত্রীর কাছে জেল-জুলুম ও নির্যাতন; আর শেখ হাসিনার কাছে গণতন্ত্র ও শান্তি পেয়েছেন। ৫ জানুয়ারির নির্বাচনে অংশ না নেওয়ায় বিএনপি নেত্রী খালেদা জিয়া ইতিহাসের আস্তাকুড়ে নিক্ষিপ্ত হবেন।”

ভারতের পার্লামেন্টে ‘স্থল সীমান্ত বিল’ পাশ, ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে বঙ্গবন্ধুর নাতনি শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিকের বিজয়, তিন সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থীদের বিজয় এবং বিভিন্ন ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্য উপলক্ষে এই সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করা হয়।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, “শেখ হাসিনা মানেই বাংলাদেশ, শেখ হাসিনা মানেই গণতন্ত্র। শেখ হাসিনার নেতৃত্বেই দেশ থেকে সন্ত্রাস, জঙ্গি নির্মূল করতে হবে।”

সন্ত্রাস ও জঙ্গিবাদ রোধে শেখ হাসিনার ‘হাতকে’ শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, বাহাউদ্দিন নাছিম, কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, প্রচার ও প্রকাশনা সম্পদক হাছান মাহমুদ, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম উপস্থিত ছিলেন।

সমাবেশ শেষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট থেকে একটি শোভাযাত্রা বেরিয়ে ধানমন্ডি ৩২ নম্বরে গিয়ে শেষ হয়।

দলীয় ও জাতীয় পতাকার পাশাপাশি ঘোড়ার গাড়ি ও বিভিন্ন বাদ্য-বাজনা নিয়ে র‌্যালিতে অংশ নেন বিপুল সংখ্যক আওয়ামী লীগ নেতাকর্মী। শোভাযাত্রার কারণে সাপ্তাহিক ছুটির দিনেও রাজধানীর বিভিন্ন সড়কে যানজটের সৃষ্টি হয়।