সালাহ উদ্দিনকে ফেরাতে সরকারের সহযোগিতা চান স্ত্রী

ভারত থেকে বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তার স্ত্রী সাবেক সংসদ সদস্য হাসিনা আহমেদ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 May 2015, 07:17 AM
Updated : 13 May 2015, 09:48 AM

বুধবার নিজের বাসায় এক সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, “সরকারের সহযোগিতা সবসময় কামনা করছি। সরকারের সহযোগিতা ছাড়া কিছুই সম্ভব নয়।”

ভারতের ভিসা পেলেই ‘যতদ্রুত সম্ভব’ শিলংয়ের উদ্দেশ্যে রওনা হতে চান বলে জানান বিএনপির এই যুগ্ম মহাসচিবের স্ত্রী।

“ভিসার জন্য সকালেই আবেদন জমা দিয়েছি। হাই কমিশনে আমাদের লোকজন কাজ করছেন। ভিসা হাতে পেলেই আমি শিলং রওনা হব।”

অন্তর্ধানের দুই মাস পর মঙ্গলবার ভারতের মেঘালয়ের শিলংয়ে হদিস মেলে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের। দুপুরে তার স্ত্রী হাসিনা জানান, শিলংয়ের হাসপাতাল থেকে তিনি স্বামীর ফোন পেয়েছেন।

অন্যদিকে শিলং পুলিশের পক্ষ থেকে বলা হয়, সঙ্গে কাগজপত্র না থাকায় তারা সালাহ উদ্দিন আহমেদকে গ্রেপ্তার করেছে। অবৈধ অনুপ্রবেশের অভিযোগে তার বিরুদ্ধে একটি মামলাও হয়েছে।

অসংলগ্ন আচরণের কারণে বাংলাদেশের এই সাবেক প্রতিমন্ত্রীকে প্রথমে একটি মানসিক হাসপাতালে পাঠানো হলেও পরে শিলংয়ের সিভিল হাসপাতালে স্থানান্তর করা হয়।   

৫৪ বছর বয়সী সালাহ উদ্দিন হাসপাতালে দাবি করেছেন, গত ১০ মার্চ অচেনা এক দল লোক উত্তরার একটি বাড়ি থেকে তুলে নেওয়ার পর থেকে আর কিছুই তিনি মনে করতে পারছেন না। সিলেট সীমান্ত থেকে ১০০ কিলোমিটারের কম দূরত্বের শিলংয়ে কীভাবে এলেন, তাও তিনি বলতে পারেননি।

হাসিনা আহমেদ জানান, ভিসার আবেদনপত্রে সড়ক ও আকাশপথ- দুই সুযোগই তারা রেখেছেন। যে পথ সুবিধাজনক হবে, সে পথেই তারা যাবেন।

তবে হাসপাতাল পরিবর্তন হওয়ায় স্বামীর সঙ্গে আর যোগাযোগ করতে পারেননি বলে জানান তিনি।

তাদের ভিসার জন্য ভারতীয় হাই কমিশনের সঙ্গে যোগাযোগ রাখছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান। হাসিনা আহমেদ ও তার ভগ্নিপতি মাহবুবুল করীম বুলবুলসহ চার জনের নামে ভিসার আবেদন করা হয়েছে বলে জানা গেছে।

হাসিনা আহমেদ বলেন, “আমার স্বামীকে অক্ষত অবস্থায় পাওয়া গেছে। এজন্য দেশবাসীসহ সকলের প্রতি আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

সালাহ উদ্দিন আহমেদের প্রেস সচিব সাফওয়ানুল করীম ও ব্যক্তিগত আলোকচিত্রী নুরুল ইসলাম হেলালীও প্রেস ব্রিফিংয়ের সময় উপস্থিত ছিলেন।