অভিযোগপত্র উদ্দেশ্যপ্রণোদিত: বিএনপি

নাশকতার মামলায় দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়াকে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ দাবি করে তার নিন্দা জানিয়েছে বিএনপি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2015, 05:54 PM
Updated : 6 May 2015, 05:54 PM

বুধবার সন্ধ্যায় পুলিশ আদালতে অভিযোগপত্র দেওয়ার পর রাতে বিএনপির এক বিবৃতিতে বলা হয়েছে, “খালেদা জিয়াকে আসামি করে যাত্রাবাড়ীতে রুজু করা একটি হত্যা মামলায় অভিযোগপত্র দেওয়ার সংবাদে আমরা বিস্মিত।

“বিএনপি মনে করে, এ ধরনের মামলা নেহায়েতই অসৎ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। আমরা এ ঘটনার নিন্দা জানাই।”

হয়রানি করতেই খালেদা জিয়াসহ দলের ৩৮ নেতার বিরুদ্ধে ‘একতরফা’ অভিযোগপত্র দেওয়া হয়েছে বলে বিবৃতিদাতা বিএনপির সহদপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি অভিযোগ করেন।

অবরোধের মধ্যে গত ২৩র জানুয়ারি যাত্রাবাড়ীতে বাসে পেট্রোল বোমা মেরে এক ব্যক্তিকে পুড়িয়ে হত্যার অভিযোগে পুলিশের করা মামলায় আদালতে অভিযোগপত্র দেওয়া হয়েছে। 

তিন মাসে অবরোধ-হরতালে নাশকতার বেশ কয়েকটি মামলায় খালেদাকে হুকুমের আসামি করা হয়েছে। এর মধ্যে যাত্রাবাড়ীর তদন্তই প্রথম শেষ করেছে পুলিশ।

বিবৃতিতে বলা হয়, “আন্দোলন চলাকালে কোনো নাশকতার ঘটনার সাথে আমাদের সংগঠনের নেতা-কর্মীদের কোনো সংম্লিষ্টতা নেই। জাতিসংঘের নেতৃত্বে নিরপেক্ষ তদন্তের মাধ্যমে সকল খুন, গুম ও নাশকতার ঘটনার নায়কদের চিহ্নিত করার দাবি বিএনপি আগেও করেছে।

“কিন্তু সরকার সে পথে না গিয়ে বিরোধী দলের ভাবমূর্তি নষ্ট করার লক্ষ্যে অসত্য প্রচারণা চালিয়েই শুধু ক্ষান্ত হয়নি। একরতফা অভিযোগপত্র দিচ্ছে।”

জনি বলেন, “যখন বাংলাদেশের বন্ধু ও বিদেশি কূটনীতিকরা রাজনৈতিক সঙ্কট নিরসনে সরকার ও বিরোধী দলের মধ্যে আস্থা গড়ে তোলার পরামর্শ দিয়েছে এবং বিএনপি আগামীতে একটি গ্রহণযোগ্য নিবার্চন অনুষ্ঠানে সরকারের সঙ্গে একটি কার্যকর সমঝোতার পথকে উৎসাহিত করছে। তখন শাসকগোষ্ঠি প্রতিহিংসার বশবর্তী হয়ে বিরোধী দল নির্মূল করার ভুল পথে অগ্রসর হচ্ছে।”