জামিন পেলে ভোট দেবেন মির্জা আব্বাস

মেয়রপ্রার্থী হলেও উচ্চ আদালত থেকে জামিন না পেলে ভোটের দিনও মির্জা আব্বাস প্রকাশ্যে আসবেন না বলে বিএনপির এক নেতার কথায় স্পষ্ট হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 04:10 PM
Updated : 26 April 2015, 04:10 PM

তার নির্বাচনী প্রচারের সমন্বয়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহ রোববার সাংবাদিকদের বলেছেন, জামিন পেলে ভোট দিতে যাবেন মির্জা আব্বাস।

২৮ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির সমর্থন নিয়ে প্রতিদ্বন্দ্বিতাকারী মির্জা আব্বাসকে রোববার প্রচারের শেষ দিনও প্রকাশ্যে দেখা যায়নি।

শুরু থেকে স্বামীর হয়ে মগ প্রতীকে ভোট চেয়ে প্রচার চালিয়ে যাচ্ছেন আফরোজা আব্বাস। দলের নেতা-কর্মীরাও তার সঙ্গে থাকছেন।

নাশকতার দুটি এবং দুর্নীতির একটি মামলায় হাই কোর্টে জামিনের আবেদন করেছেন মির্জা আব্বাস। ভোটের আগের দিন সোমবার তার আবেদনগুলো আদালতের কার্যতালিকায় রয়েছে।

অপ্রকাশ্যে থাকা মির্জা আব্বাস ভোট দিতে প্রকাশ্য হবেন কি না- প্রশ্ন করা হলে হান্নান শাহ বলেন, “আগামীকাল কোর্টে হাজিরা আছে, জামিন পেলে অবশ্যই যাবেন। আর যদি উনার উপর বাধা নিষেধ থাকে, তাহলে তো যেতে পারবেন না।”

মামলা মাথায় নিয়ে গত তিন মাস আত্মগোপনে ছিলেন বিএনপির ঢাকা মহানগর আহ্বায়ক মির্জা আব্বাস। দীর্ঘদিন পর গত ১৩ এপ্রিল তিন মামলায় জামিন চাইতে তিনি প্রকাশ্যে আসেন।

এর মধ্যে পল্টন ও মতিঝিল থানার মামলা দুটি পুলিশ করেছে নাশকতার অভিযোগে। আর প্লট বরাদ্দে দুর্নীতির অভিযোগে শাহবাগ থানায় করা দুদকের মামলায় আব্বাসের নাম না থাকলেও ‘গ্রেপ্তারের আশঙ্কায়’ তিনি আগাম জামিন চেয়েছেন।