ফল যাই হোক মেনে নেব: নাছির

ভোটের ফল যাই হোক তা মেনে নেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সমর্থিত নাগরিক কমিটির প্রার্থী আ জ ম নাছির উদ্দিন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 02:33 PM
Updated : 26 April 2015, 02:33 PM

শনিবার দুপুরে নগরীর পাহাড়তলী থানার সাগরিকা এলাকায় গার্মেন্টস শ্রমিকদের মধ্যে শেষ মুহূর্তের প্রচারণা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আ জ ম নাছির বলেন, “ভোটের ফলাফল অনুকূলে আসলে সেটাকে অবাধ ও সুষ্ঠু নির্বাচন বলব আর নিজের পক্ষে না আসলে অন্য অভিযোগ করব সে ধরনের মানসিকতা আমার নেই।

“ভোটারদের রায়ের প্রতি শ্রদ্ধা রেখে, ফলাফল যাই হোক আমি মেনে নেব। অতীতেও আমি এটার পরিচয় দিয়েছি। আমি সব সময় ইতিবাচক মনোভাব নিয়ে চলি।”

বিরোধী পক্ষের সুষ্ঠু নির্বাচন নিয়ে অভিযোগ প্রসঙ্গে নাছির বলেন, “অভিযোগ করা আমাদের কালচারে পরিণত হয়েছে। অভিযোগের সত্যতা কতটুকু সেটাই বিবেচ্য বিষয়।

“ওনাদের (বিরোধী পক্ষ) অনেক অনিয়মও তো আমরা দেখতে পাচ্ছি। কিন্তু এটা নিয়ে আমরা উচ্চবাচ্য করছি না। শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করার স্বার্থে আমরা এটা করছি না।”

চট্টগ্রামের সামাজিক বন্ধন অন্যান্য অঞ্চলের চেয়ে ভিন্ন উল্লেখ করে আ জ ম নাছির বলেন, “আমরা এখানে একে অপরকে চিনি। সবার মধ্যে একটা সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আছে। নির্বাচনকে কেন্দ্র করে সেটা নষ্ট হোক তা আমরা চাই না।

“একজন প্রার্থী হিসেবে আমার শুভাকাঙ্খীদের শতভাগ নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করি। সে কারণে এখনো শান্তিপূর্ণ পরিবেশ বিদ্যমান আছে। উৎসবমুখর পরিবেশে নির্বাচনটা হতে যাচ্ছে।”

সকাল ১১টায় আন্দরকিল্লার বাসা থেকে বের হন আ জ ম নাছির।

নগরীর কাজীর দেউড়িতে পোলিং এজেন্টদের প্রশিক্ষণ অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের সাথে মতবিনিময় শেষে নগরীর বিসিক শিল্প এলাকা সাগরিকার সেলিম অ্যান্ড ব্রাদার্সের রিলায়েন্স ডেনিম কারখানায় শ্রমিকদের মধ্যে গণসংযোগ করেন তিনি।

নির্বাচিত হলে শ্রমিকদের আবাসনসহ নানা সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দেন আ জ ম নাছির।