সিটি নির্বাচনে ভোট নেই খালেদার

বিএনপিসমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারে অংশ নিলেও ঢাকা সিটি করপোরেশন এলাকার ভোটার না হওয়ায় ভোট দিতে পারছেন না বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 02:15 PM
Updated : 26 April 2015, 03:40 PM

রোববার নিজের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “আমি সিটি করপোরেশনের ভোটের মধ্যে পড়ছি না। আমি ঢাকা ক্যান্টনমেন্টের ভোটার, যা সিটি করপোরেশনের আওতাধীন নয়।”

২০০৮ সালে ভোটার তালিকা হালনাগাদের সময় খালেদা জিয়া ঢাকা সেনানিবাসের শহীদ মইনুল সড়কের বাসায় থাকতেন। ওই বাড়ি তিনি পেয়েছিলেন সাবেক রাষ্ট্রপতি ও সেনাপ্রধান জিয়াউর রহমানের স্ত্রী হিসাবে।

সেনানিবাসের ওই বাড়ির বরাদ্দ ২০১০ সালে বাতিল করা হলে তিনি বাসা ছাড়তে বাধ্য হন। এরপর থেকে গুলশানের ৭৯ নম্বর সড়কের বাসা ফিরোজায় আছেন তিনি।

বিএনপি ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন বর্জন করায় ওই নির্বাচনে তার ভোট দেওয়ার প্রশ্নও আসেনি।  

ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

নির্বাচন কমিশনের একজন কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, যেসব এলাকা ক্যান্টনমেন্ট বোর্ডের অধীনে, তা ঢাকা সিটি করপোরেশনের আওতাধীন নয়। খালেদা জিয়া মইনুল সড়কের ভোটার হওয়ায় তিনি সিটির ভোটার নন।   

এবার সিটি নির্বাচন সামনে রেখে গত ১৮ এপ্রিল থেকে ছয় দিন বিএনপিসমর্থিত প্রার্থীদের পক্ষে প্রচারে অংশ নেন খালেদা। এই প্রচারের সময় চারদিন তার গাড়িবহরে বাধা ও হামলার ঘটনাও ঘটে।   

গাড়িবহর নিয়ে খালেদা যেভাবে প্রচার চালাচ্ছিলেন তাতে যান চলাচলে বিঘ্ন এবং আচরনবিধি লঙ্ঘিত হচ্ছে উল্লেখ করে নির্বাচন কমিশনের পক্ষ থেকে তাকে সতর্কও করা হয়।