তালিকা হাতিয়ে আব্বাসের এজেন্টদের হুমকির অভিযোগ

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী মির্জা আব্বাসের এজেন্টদের তালিকা ধরে তাদের হুমকি-ধমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 April 2015, 10:23 AM
Updated : 26 April 2015, 10:23 AM

রোববার আব্বাসের নির্বাচনী প্রচারের প্রধান সমন্বয়ক আ স ম হান্ন্ন শাহ এক ব্রিফিংয়ে বলেন, “নির্বাচন কমিশনে জমা দেওয়া এজন্ট তালিকা সংগ্রহের পর দলের ওই সব নেতাকর্মীদের বাসায় বাসায় অভিযান চালানো হচ্ছে। ”

কয়েকটি মামলা নিয়ে প্রকাশ্যে না থাকা মির্জা আব্বাস এবার ‘মগ’ প্রতীক নিয়ে সিটি নির্বাচনে লড়ছেন। তার মূল প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সাঈদ খোকন আছেন ‘ইলিশ’ প্রতীক নিয়ে। 

মঙ্গলবার ভোটের আগে রোববার শেষ হচ্ছে প্রার্থীদের প্রচারণার সুযোগ।

শাহজাহানপুরে আব্বাসের নির্বাচনী প্রচারের প্রধান দপ্তরে ব্রিফিংয়ে হান্নান শাহ বলেন, “এজেন্টদের নাম নির্বাচন কমিশনে আমরা দিয়ে এসেছি। আপাত দৃষ্টিতে মনে হয়, সেখান থেকে ওই তালিকা চুরি করে বা যে কোনোভাবে সরকারি দলের লোকেরা সেটা পেয়েছে।

“সরকারের কোনো কোনো সংস্থা সেটা সংগ্রহ করে সুনির্দিষ্টভাবে আমাদের ওই সব নেতাকর্মীদের বাসায় অভিযান চালাচ্ছে, হুমকি-ধমকি দিচ্ছে।”

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, “যতটুকু গণসংযোগ আমরা করতে পেরেছি, তাতে দেখেছি, আমাদের নেত্রীর গাড়ি বহরে হামলা এবং সরকারের বিভিন্ন কটূক্তির ফলে আমাদের ভোট কমে নাই, বরং ১৫ থেকে ২০ ভাগ বেড়েছে।

“আমরা এটা ধরে রাখতে চাই। ধরে রাখা সম্ভব, যদি প্রত্যেকটি কেন্দ্রে আমাদের এজেন্ট থাকেন।”

ভোটের সময় এগিয়ে আসার সঙ্গে সঙ্গে বিএনপি নেতাকর্মীদের ওপর নির্যাতন বাড়ছে বলে অভিযোগ করেন তিনি।

আব্বাসের পক্ষে প্রচার চালিয়ে যাওয়ায় নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, “যতটুকু অনুমান করতে পেরেছি, আমরা ও অন্যান্য মিডিয়া জরিপ করেছে, তাতে দেখা যায়, আমাদের প্রার্থীরা বিজয়ের পথে আছেন। প্রতি মুহূর্তে প্রতি ঘণ্টায় সরকারি দলের প্রার্থীদের সমর্থন কমে যাচ্ছে। অবশ্যই তাদের ভরাডুবি হবে।”

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে আলতাফ হোসেন চৌধুরী, মোয়াজ্জেম হোসেন আলাল, নাজিম উদ্দিন আলম প্রমুখ উপস্থিত ছিলেন।