হামলা করে খালেদাকে হটানো যাবে না: বিএনপি

সিটি নির্বাচনে পরাজয় আঁচ করে ক্ষমতাসীনরা বিএনপি চেয়ারপারসনের উপর হামলা চালাচ্ছে দাবি করে বিএনপি বলেছে, তাতেও ভোটের মাঠ থেকে সরবেন না খালেদা জিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 April 2015, 05:40 PM
Updated : 23 April 2015, 06:05 PM

বুধবার টানা তৃতীয় দিনের মতো হামলার পর বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্রের দায়িত্ব পালনকারী আসাদুজ্জামান রিপন একথা বলেন।

“প্রচারণায় যখনই বেগম খালেদা জিয়া রাস্তায় বেরুচ্ছেন, বিনা নোটিসে ব্যাপক মানুষের জমায়েত দেখে শাসক দল বুঝে গেছে, নির্বাচনের ফলাফল তাদের পক্ষে আসবে না। সেজন্য তারা ভয়ভীতি দেখাতে নেত্রীর প্রাণনাশের উদ্দেশ্যে তার গাড়িতে বারবার হামলা চালাচ্ছে।”

“আমরা স্পষ্টভাষায় বলে দিতে চাই, ভয়ভীতি দেখিয়ে, সন্ত্রাস সৃষ্টি করে বেগম খালেদা জিয়াকে রাজপথ থেকে সরানো যাবে না।”

২৮ এপ্রিল অনুষ্ঠেয় সিটি করপোরেশন নির্বাচনে দল সমর্থিত প্রার্থীদের পক্ষে ভোট চেয়ে শনিবার থেকে ঢাকায় গণসংযোগে নামছেন খালেদা। রোববার বাধা পান তিনি। সোমবার থেকে পরবর্তী তিন দিন তার গাড়িবহরে হামলা হয়।    

বাংলা মোটরে বুধবারের হামলার ঘটনা তুলে ধরে আসাদুজ্জামান রিপন বলেন, “হামলাকারীরা সশস্ত্র অবস্থায় ছিল। তাদের ব্যাক পকেটে আগ্নেয়াস্ত্র ছিল। আজ বিভিন্ন পত্রিকায় তার আলোকচিত্র ছাপা হয়েছে।”

খালেদার ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীদের সড়কে ফেলে পেটানোর নিন্দাও জানান তিনি।

এই হামলা নিয়ে সরকার দলের বক্তব্যের সমালোচনা করে আসাদুজ্জামান বলেন, “সরকারের ভাষ্য হচ্ছে, নিজেরা (বিএনপি) এই হামলা করেছে, নাটক করছে ইত্যাদি। এসব শুনে মনে হচ্ছে, তারা (সরকার) ভূ-মধ্য সাগরের নিচে বাসবাস করেন।”

এই পরিস্থিতিতে সিটি নির্বাচনে নিরাপত্তা নিয়ে সংশয় প্রকাশ করেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক রিপন।

“তবে আমাদের সমর্থিত প্রার্থীরা সবশেষ সময় পর্যন্ত মাঠে থাকবেন। তারা প্রতি জনগণের সমর্থন আছে। সন্ত্রাস ও পিস্তলবাজি করে শাসক দলের কী কোনো লাভ হয়েছে? লাভের খাতায় বড় বড় শূন্য যোগ হয়েছে।”

বিএনপি সমর্থিত প্রার্থীদের প্রচারে বাধার অভিযোগ তুলে আসাদুজ্জামান বলেন, “নির্বাচন কমিশনের সে ব্যাপারে কোনো উদ্যোগ নেই। সশস্ত্র ক্যাডারদের রুখতে তাদের কোনো ব্যবস্থা দেখা যাচ্ছে না।

“তা না করে নির্বাচন কমিশন উল্টো মির্জা আব্বাস, তাবিথ আউয়াল ও বেগম খালেদা জিয়াকে সতর্ক করছেন। নির্বাচন কমিশন একচোখা নীতি অনুসরণ করছে।”

সিটি নির্বাচনে বিচারকি ক্ষমতা দিয়ে বুথে বুথে সেনাবাহিনী মোতায়েনের দাবিও জানান বিএনপি নেতা।