হামলার জবাব ‘ব্যালট বিপ্লবে’ হবে: নোমান

সিটি নির্বাচনে ‘ব্যালট বিপ্লব’ ঘটিয়ে জনগণ খালেদা জিয়ার ওপর হামলার উপযুক্ত জবাব দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2015, 01:31 PM
Updated : 21 April 2015, 01:31 PM

মঙ্গলবার সকালে বিএনপিসমর্থিত মেয়র প্রার্থী মনজুর আলমের পক্ষে নগরীর হালিশহরের এ-ব্লক মোড়ে এক পথসভায় এ মন্তব্য করেন তিনি।

নোমান বলেন, ফ্যাসিবাদী সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে। গতকাল দেশনেত্রীকে প্রাণনাশের উদ্দেশ্যে তার ওপর পরিকল্পিতভাবে সরকারের গুণ্ডারা হামলা চালিয়েছে।

“আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে জনগণ ব্যালট বিপ্লবের মাধ্যমে খালেদা জিয়ার ওপর হামলার উপযুক্ত জবাব দেবে।“

তিনি বলেন, মনজুর আলম নগর ভবনকে দুর্নীতি ও টেন্ডারবাজি মুক্ত রেখেছেন। তিনি সৎ ও যোগ্য প্রার্থী। তাই চট্টগ্রাম মহানগরীকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে মনজুর আলমের কোনো বিকল্প নেই।

পথসভা শেষে নোমান হালিশহর এ, আই ও জে ব্লকে এবং আবদুল পাড়া এলাকায় মেয়রপ্রার্থী মনজুর আলমের পক্ষে গণসংযোগ করেন।

সোমবার বিকালে কারওয়ান বাজারে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপিসমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে নির্বাচনী পথসভায় বক্তব্য দেওয়ার সময় হামলার মুখে পড়েন দলের চেয়ারপারসন খালেদা জিয়া।

তার বক্তব্যের শেষ দিকে পাশ থেকে এক দল লোক ‘ছি ছি খালেদা- খালেদা ভুয়া’ স্লোগান দিতে থাকে। এ সময় আশপাশের ভবনের উপর থেকে খালেদা জিয়ার গাড়ি লক্ষ করে ঢিল ছোঁড়া হয়। ঢিলে তার কয়েকজন ব্যক্তিগত নিরাপত্তা রক্ষী ও সাংবাদিক আহত হন।

খালেদা জিয়া অক্ষত থাকলেও ইটের আঘাতে তার গাড়ির এক পাশের কাচ ফেটে যায়। বহরের গাড়িগুলো ঘুরে এফডিসির দিকে এগোতে গেলে এক দল লোক লাঠিসোঁটা নিয়ে হামলা চালায়।

এ ঘটনার প্রতিবাদে বুধবার ঢাকা ও চট্টগ্রাম ছাড়া সারা দেশে হরতাল ডেকেছে বিএনপি।

অন্যদিকে কারওয়ান বাজারের ঘটনাটিকে খালেদা জিয়ার ‘নাটক’ বলেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।