খালেদাকে লক্ষ্য করে লাঠি, কালো পতাকা

ঢাকা উত্তরায় সিটি নির্বাচনের প্রচার চালানোর সময় সরকার সমর্থকদের বাধার মুখে পড়তে হয়েছে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 April 2015, 02:04 PM
Updated : 19 April 2015, 04:26 PM

নির্বাচনের প্রচারে নামার দ্বিতীয় দিন রোববার উত্তরার বিকালে বিভিন্ন এলাকায় জনসংযোগে যান খালেদা। সন্ধ্যায় হাউজ বিল্ডিং এলাকায় বাধার মুখে পড়ে তার গাড়িবহর। 

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর হাউজ বিল্ডিংয়ে মোড় ঘোরার সময় সেখানে আগে থেকে জড়ো হওয়া আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের ৬০/৭০ জন নেতা-কর্মী কালো পতাকা হাতে নিয়ে স্লোগান দিতে থাকে।

এক পর্যায়ে তারা খালেদার বহরের সামনে থাকা পুলিশের গাড়ির ওপর কালো পতাকাসহ লাঠি ছুড়ে মারেন। পুলিশ তৎপর হয়ে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা চালালেও তারা সড়কে অবস্থান নিয়ে শ্লোগান দিতে খাকে।

ওই সময়ে বিএনপির কয়েকশ’ নেতা-কর্মী খালেদার গাড়ি ঘিরে রাখে। তার গাড়ির সামনে বেশ কয়েকটি মোটর সাইকেলও ছিল। তারা তারা দলীয় প্রধানের গাড়িটি সরকার সমর্থকদের রোষ থেকে বাঁচিয়ে মোড় ঘুরিয়ে বিমানবন্দরের দিকে নিয়ে আসে।

উত্তরায় গণসংযোগে এসে খালেদা এসবি টাওয়ার, আমীর কমপ্লেক্স, রাজউক কর্মাশিয়াল কমপ্লেক্স ও নর্থ টাওয়ারে বিভিন্ন দোকানে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে ভোট চান।

এরপর তিনি হাউজ বিল্ডিংয়ে গাড়ি ঘুরিয়ে বিমানবন্দরের দিকে ফিরে আসছিলেন। ফেরার পথে বিমানবন্দর পর্যন্ত সড়কের বিভিন্ন স্থানে বিএনপি সমর্থকরা সড়কের পাশে অবস্থান নিয়ে দলীয় নেত্রীকে শুভেচ্ছা জানান।

তবে এরপর খিলক্ষেত এলাকায় পুনরায় আওয়ামী লীগের কর্মী-সমর্থকরা জড়ো হয়ে বিএনপি চেয়ারপারসনকে কালো পতাকা দেখায়।

বিকালে উত্তরায় যাওয়ার পথে ৩ নম্বর সেক্টরের কাছে যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরাও কালো পতাকা দেখায় খালেদাকে।

সরকারবিরোধী আন্দোলন শিথিল করে সিটি নির্বাচনে এসে খালেদা জিয়া ব্যালটে ‘নীরব বিপ্লব’ ঘটাতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

এর প্রতিক্রিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা লাগাতার অবরোধে নাশকতার জন্য খালেদা জিয়াকে দায়ী করে জনগণের উদ্দেশে বলেছেন, যেখানেই বিএনপি চেয়ারপারসন যাবেন, সেখানেই যেন তাকে মানুষ পুড়িয়ে হত্যা নিয়ে প্রশ্ন করা হয়।