নির্বাচন ত্যাগের অজুহাত খুঁজছে বিএনপি: সেতুমন্ত্রী

আসন্ন সিটি করপোরেশন নির্বাচন থেকে বিএনপি সরে যাওয়ার অজুহাত খুঁজছে বলে মনে করেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 02:52 PM
Updated : 15 April 2015, 02:52 PM

বুধবার নিজ নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জে তিনি বলেন, বিএনপি নেতাদের কারও কারও বক্তব্যে মনে হচ্ছে তারা সিটি করপোরেশন নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য অজুহাত খুঁজছে।

এই ধরনের সিদ্ধান্ত নিলে তা বিএনপির জন্য আত্মঘাতি হবে।

বিএনপি সমর্থিত প্রার্থীদের নির্বাচনে প্রচার কাজে বাধা সৃষ্টির অভিযোগ প্রসঙ্গে মন্ত্রী বলেন, “আমরা সরকারের পক্ষ থেকে কোনো প্রকার বাধা সৃষ্টি করছি না।

“এরপরও ৫ জানুয়ারির ভুলের পুনরাবৃত্তি করতে গিয়ে তারা যদি আবার ভুলের চোরা বালিতে আটকে যায়, তাতে আমাদের কিছু হবে না।”

স্বাধীন ও কর্তৃত্বপূর্ণ ভূমিকা পালনে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সহায়তা করা হচ্ছে বলেও দাবি করেন কাদের।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, এই সরকারের আমলে নয়টি সিটি নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে সাতটিতে জিতেছে বিএনপি। অথচ তখনও তারা একই অভিযোগ করেছে।

দুপুরে মন্ত্রী কোম্পানীগঞ্জে ছোট ফেনী নদীর উপর ১৯৪ কোটি টাকা ব্যয়ে নির্মিত মুছাপুর ক্লোজার পরিদর্শন করেন।

এ সময় পানিসম্পদ প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম, পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব জাফর আহমেদ খান, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক মো. ইসমাইল হোসেন, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিমিটেডের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আসিফ আহমেদ আনসারী, পানি উন্নয়ন বোর্ডের অতিরিক্ত মহাপরিচালক যতি দাস কুন্ড, নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ইমু রিয়াজুল হাসান ও জেলা পুলিশ সুপার মো. ইলিয়াছ শরীফ উপস্থিত ছিলেন।

পরে কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদলের সভাপতিত্বে জনসমাবেশে বক্তব্য রাখেন মন্ত্রী।

পানি উন্নয়ন বোর্ড জানিয়েছে, ছোট ফেনী নদীর উপর মুছাপুর ক্লোজার নির্মাণের ফলে নোয়াখালী ও ফেনী জেলার উপকূলীয় ব্যাপক এলাকা নদী ভাঙনের হাত থেকে রক্ষ্মা পাবে, জলাবদ্ধতা নিরসন হবে, সেচ সুবিধা সৃষ্টি হবে, লবণাক্ত পানি প্রবেশ রোধ হবে এবং মানুষের কর্মসংস্থানের সুযোগ হবে।