শুধু ভোটের দিন সেনা চান জাপার বাবুল

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে জাতীয় পার্টি সমর্থিত মেয়র প্রার্থী বাহাউদ্দিন আহমেদ বাবুল শুধু ভোটের দিন সেনা মোতায়েনের দাবি তুলেছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 02:00 PM
Updated : 15 April 2015, 02:00 PM

বুধবার গুলশানের একটি কমিউনিটি সেন্টারে নিজের নির্বাচনী ইশতেহার প্রকাশ উপলক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, “সুষ্ঠু নির্বাচন এবং আমরা যারা ভোট দিতে যাব, তাদের যথাযথ নিরাপত্তার স্বার্থে একদিন সেনা মোতায়েন চাই। শুধু নির্বাচনের দিন।”

তবে এখনও নির্বাচনী প্রচারের সময় কোনো ধরনের বাধার মুখে পড়েননি বলে জানান তিনি।

কোনো দল কিংবা গোষ্ঠীকে সুষ্ঠু নির্বাচনের ক্ষেত্রে হুমকি মনে করেন কি না- এ প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে উপস্থিত জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, “আমরা ওইভাবে কোনো দলকে হুমকি মনে করছি না। কিন্তু নির্বাচনে তো অনেকেরই অনেকরকম ইনটেনশন থাকে। সাধারণ ভোটারদের জানমালের নিরাপত্তার কথা ভেবেই আমরা শুধু একদিন সেনাবাহিনী চাই।” 

‘তিলোত্তমা ঢাকা’ ভিত্তিক ১৮ দফা

দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের ‘তিলোত্তমা ঢাকা’ অবলম্বনে ১৮দফা প্রতিশ্রুতিসহ নির্বাচনী ইশতেহার প্রকাশ করা হয় অনুষ্ঠানে।

বাবলু বলেন, “এই নির্বাচনে আমাদের স্লোগান- যানজটমুক্ত তিলোত্তমা ঢাকা গড়তে চাই। আমাদের শক্তি, সাহস ও ভরসা পল্লীবন্ধু এরশাদের নীতি, আদর্শ অভিজ্ঞতা এবং তার পরামর্শ।”

ইশতেহারে থাকা প্রতিশ্রুতিগুলোর মধ্যে রয়েছে- রাজধানীকে যানজটমুক্ত করা, নিরবিচ্ছিন্ন গ্যাস, বিদ্যুৎ, পানি সরবরাহ, জলাবদ্ধতা নিরসনে কার্যকর পদক্ষেপ গ্রহণ, তুরাগ নদী দখলমুক্ত করা, ফুটপাত পথচারীদের চলাচলের উপযোগী করা, গণপরিবহন ব্যবস্থা উন্নত ও আরামপ্রদ করা, সিটি কর্পোরেশনের অন্তর্গত রাস্তাঘাট চলাচলের উপযোগী রাখা, সড়কদ্বীপে বৃক্ষরোপণ, সিটি কর্পোরেশনের আয়ের নতুন খাত বের করা, ঢাকাকে সন্ত্রাস ও চাঁদাবাজমুক্ত শহর হিসেবে গড়ে তোলা ইত্যাদি।