বিপদ এখনও কাটেনি: ইনু

সিটি নির্বাচনের সময়টাতে বিএনপি জোটের আন্দোলনে ছেদ পড়লেও এর শেষ এখানে নয় বলে মনে করছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 12:53 PM
Updated : 15 April 2015, 12:53 PM

বুধবার গ্রাম পুলিশ কর্মচারী ইউনিয়নের নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এই আশঙ্কার কথা জানিয়ে গ্রাম পুলিশদের সতর্ক থাকার আহ্বান জানান।

ঢাকায় মন্ত্রীর সরকারি বাড়িতে ওই বৈঠকের পর মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। 

ইনু বলেন, “বিপদ এখনও কাটেনি। নির্বাচনের ছলে খালেদা জিয়া দম ফেলার সুযোগ নিচ্ছেন, কিন্তু জঙ্গি মনোভাব পরিত্যাগ করেননি।

“সে কারণেই আগুনসন্ত্রাসী ও জঙ্গিবাদীদের ভয়ঙ্কর উৎপাত থেকে গ্রামবাসীদের নিরাপত্তায় গ্রাম পুলিশদের সদাসতর্ক থাকতে হবে।”

লাগাতার অবরোধ ডেকে তিন মাস কার্যালয়ে অবস্থানের পর গত ৫ এপ্রিল বাড়ি ফিরে গেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। ঢাকা ও চট্টগ্রাম সিটি নির্বাচনের কারণে আন্দোলন কর্মসূচিও শিথিল হয়েছে।

তথ্যমন্ত্রী বলেন, “খালেদা জিয়া যাদেরকেই সমর্থন দেবেন তারাই নতুন জঙ্গি ও আগুন সন্ত্রাসী হিসেবে ভয়াবহ বিপদ ডেকে আনবে। এদের হাত থেকে জনগণকে রক্ষা করতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হতে হবে।”

বিএনপি জোটের আন্দোলনের কারণে গ্রাম পুলিশ সদস্যদের বাড়তি দায়িত্ব পালনের বিষয়টিও স্মরণ করেন তিনি।

অনুষ্ঠানে জাতীয় শ্রমিক জোটের সভাপতি জাসদের সংসদ সদস্য শিরিন আখতার গ্রাম পুলিশদের জনগুরুত্বপূর্ণ কাজের যথাযথ সম্মান ও সম্মানী নিশ্চিতের ওপর গুরুত্বারোপ করেন।

আগামী জুলাই থেকে ইউনিয়ন প্রধান দফাদারদের মাসিক বেতন ২১০০ টাকা থেকে ৩৪০০ টাকায় এবং মহল্লাদারদের বেতন ১৯০০ থেকে ৩০০০ টাকায় উন্নীতের সিদ্ধান্ত সরকার নিয়েছে বলেও জানান ইনু।

বাংলাদেশ গ্রামপুলিশ কর্মচারী ইউনিয়নের উপদেষ্টা শাহজাহান কবীর জহির, সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাস, নির্বাহী সভাপতি মোস্তফা কামাল, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক ও কার্যকরী সাধারণ সম্পাদক ওবায়দুল হক এ সময় উপস্থিত ছিলেন।