হাতি থেকে বাঁচতে ভোট দিন কমলা লেবুতে: নোমান

চট্টগ্রামে পরস্পরকে লক্ষ্য করে প্রার্থীদের বাক আক্রমণ রাজনৈতিক বিষয় ছেড়ে এখন নির্বাচনী প্রতীকে গিয়ে ঠেকেছে।   

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 12:20 PM
Updated : 15 April 2015, 12:20 PM

বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী এম মনজুর আলমের নির্বাচনী প্রতীক কমলা লেবু নিয়ে আওয়ামী লীগ নেতা হাছান মাহমুদের বক্তব্যের জবাব দিয়েছেন আবদুল্লাহ আল নোমান।  

বুধবার সকালে রামপুরা রূপসা বেকারির মোড় এলাকায় পথসভায় বিএনপির ভাইস চেয়ারম্যান নোমান বলেন, “হাতি পাহাড়ে নিরাপদ। কিন্তু নগরীতে যদি হাতির অনুপ্রবেশ ঘটে, তাহলে নগরবাসীর মধ্যে উদ্বেগ ও উৎকণ্ঠা বিরাজ করতে পারে। হাতির আক্রমণ থেকে রক্ষা পেতে হলে কমলা লেবু মার্কায় ভোটি দিন।”

এবার চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) নির্বাচনে মেয়র পদে বিএনপি সমর্থিত মনজুর আলমের প্রতীক কমলা লেবু, আওয়ামী লীগ সমর্থিত আ জ ম নাছির উদ্দিনের প্রতীক হাতি।

১০ এপ্রিল মনজুর আলমের আনুষ্ঠানিক প্রচারণা শুরুর দিন নোমান শ্লোগান তুলেছিলেন, “কমলা লেবু তিতা নয়, মিষ্টি না হলে টক হয়।”

পরদিন ১১ এপ্রিল আ জ ম নাছিরের পক্ষে প্রচারে গিয়ে আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ বলেন, “মনজুর আলম চট্টগ্রামকে টক কমলা লেবুতে পরিণত করেছেন।”

বুধবার তার জবাবে নোমান আরও বলেন, “মনজুর আলম একজন সৎ, ভদ্র ও সাদা মনের মানুষ। তার কমলা লেবু হচ্ছে উন্নয়ন, শান্তি ও সমৃদ্ধির প্রতীক।”

মেয়র প্রার্থী মনজুর আলম বলেন, “আমি নগর পিতা নই, নগরবাসীর সেবক। বিগত দিনে মেয়ল থাকাকালে দুর্নীতি ও স্বজনপ্রীতির ঊর্ধ্বে থেকে সেবা করার চেষ্টা করেছি। আপনারা যদি ভোট দিয়ে আবার নির্বাচিত করেন তাহলে অতীতের মতোই সেবা করে যাব।”

রামপুরা ও উত্তর হালিশর এলাকায় গণসংযোগের সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা মোশারফ হোসেন দিপ্তী, ইকবাল হোসেন, মোহাম্মদ ইসমাইল, মো. ফরিদ প্রমুখ।

মনজুরের পোস্টার ছেড়ার অভিযোগ

নগরীর ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডে গণসংযোগের সময় উন্নয়ন আন্দোলনের মেয়র প্রার্থী মনজুর আলম তার ভোটের পোস্টার ছিড়ে ফেলার অভিযোগ তোলেন।

মনজুর আলমের বাড়িও উত্তর কাট্টলী এলাকায়। ২০১০ সালে মেয়র নির্বাচিত হওয়ার আগে ১৯৯৪ সাল থেকে টানা তিনবার তিনি এ ওয়ার্ডে আওয়ামী লীগের সমর্থনে কাউন্সিলর নির্বাচিত হন।

মনজুর বলেন, “নগরীর বিভিন্ন স্থানে সরকারি দলের লোকজন কমলা লেবু প্রতীকের পোস্টার লাগাতে দিচ্ছে না। পলিটেকনিক, বায়েজিদ ও খুলশী এলাকায় ১৫টি ব্যানার ছিঁড়ে ফেলা হয়েছে।

“পোস্টার-ব্যানার ছিঁড়ে মানুষের মন থেকে মনজুর আলমের নাম মুছে ফেলা যাবে না।”

সরকারি দল সমর্থিত প্রার্থীর উদ্দেশে মনজুর বলেন, কাট্টলী এলাকা সব প্রার্থীর জন্য উন্মুক্ত। এখানে কোনও প্রার্থীর অসম্মান হবে না।

“হিংসা-বিদ্বেষ দিয়ে মানুষের মন জয় কার যাবে না। সংকীর্ণতা দিয়ে মানুষের ভালোবাসা পাওয়া যাবে না। মনকে উদার করতে হবে।”

এরপর নগরীর কৈবল্যধাম, ভিক্টোরি জুটমিল, নিউ মনসুরাবাদ, ইশান মহাজন সড়কে গণসংযোগ করেন মনজুর।

তার সঙ্গে ছিলেন বিএনপি উত্তর জেলা কমিটির সদস্য সচিব আবদুল্লাহ আল হাছান, বিএনপি নেতা বেলায়েত হোসেন, ছাত্রদল নেতা মনজুর আলম মঞ্জু প্রমুখ।