চাচি, কমিশনে যান: আফরোজা আব্বাসকে খোকন

প্রতিদ্বন্দ্বী প্রার্থী মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসকে ‘চাচি’ সম্বোধন করে অভিযোগ থাকলে তা নিয়ে নির্বাচন কমিশনে যেতে বলেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী সাঈদ খোকন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 April 2015, 10:00 AM
Updated : 15 April 2015, 11:52 AM

বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে এক আলোচনা সভার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সাঈদ খোকন দেওয়ালে পোস্টার লাগানোসহ নানাভাবে নির্বাচনী আচরণবিধি লংঘন করছেন বলে অভিযোগ রয়েছে আফরোজা আব্বাসের, কয়েকটি মামলা মাথায় নিয়ে প্রার্থী হওয়া স্বামীর পক্ষে প্রচার চালাচ্ছেন যিনি।

তার অভিযোগের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে খোকন বলেন, “উনি তো আমার চাচি মা। উনি এ সব না বলে নির্বাচন কমিশনে অভিযোগ করলেই পারেন। এখন পর্যন্ত কোথাও একটা জিডিও হয়নি।

“এ সব না বলে উনি নির্বাচন কমিশনে অভিযোগ করলেই পারেন। আমরা শুধরে নেব।”

দুই যুগ আগে সাঈদ খোকনের বাবা মোহাম্মদ হানিফের কাছে মেয়র নির্বাচনে হেরেছিলেন মির্জা আব্বাস। প্রয়াত হানিফের ছেলেকে এবার আওয়ামী লীগের সমর্থন নিয়ে মির্জা আব্বাসের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

খোকন বলেন, “এই কয়দিনে আমি ঢাকার অলিগলি চষে বেড়িয়েছি। স্কুল, কলেজ, মানুষের জীবনযাত্রা থমকে দাঁড়িয়েছিল, প্রকাশ্যে মানুষ হত্যা করা হয়েছে- ঢাকায় এই দিনে মানুষ আর ফিরতে চায় না।”

 

স্থানীয় সরকার নির্বাচনের প্রার্থী হিসেবে ছাত্রলীগের মতো একটি রাজনৈতিক সংগঠনের অনুষ্ঠানে যোগ দিতে পারেন কি না জানতে চাইলে সাঈদ খোকন বলেন, “ছাত্রলীগ একটা স্বাধীন সংগঠন, এটা ছাত্রদের সংগঠন।”

খোকনের পক্ষে দুপুর ২টার আগে মাইক ব্যবহারের কথা তুলে ধরে তিনি এটা করতে পারেন কি না তা জানতে চাওয়া হয়।

“এ ধরনের মাইক ব্যবহারের বিষয়টি আমার জানা নাই। ঢাকা শহর অনেক বড় শহর। এখানে আমাদের অনেক সমর্থক। তারা কে কোথায় কী করছেন, সবকিছু মনিটরিং করা কঠিন। আমরা খোঁজ নিয়ে ব্যবস্থা নেব,” জবাবে বলেন খোকন।

মতবিনিময় সভায় সাঈদ খোকন বিএনপি জোটের নেতাদের ভোট না দিতে ঢাকাবাসীর প্রতি আহ্বান জানান।

“এরা ঢাকাবাসীকে হত্যা করেছে। স্কুল-কলেজ বন্ধ করেছে। ব্যালটের মাধ্যমে তাদের এই নৈরাজ্যের বিচার চাওয়ার সুযোগ এসেছে। কারণ এরা যদি নির্বাচনী যুদ্ধে জয়লাভ করে তাহলে ঢাকাকে আবার রক্তাক্ত করতে পারে।”

দিনের কর্মসূচিতে সকালে সিদ্ধেশ্বরী এলাকায় গণসংযোগ করেন সাঈদ খোকন। সেখানে সিদ্ধেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়, বালক উচ্চবিদ্যালয়সহ কয়েকটি প্রতিষ্ঠানে গেইটের ঢুকে অভিভাবকদের সঙ্গে কথা বলেন তিনি।

পরে টিএসসিতে ছাত্রলীগের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক খোকন।

অনুষ্ঠানে ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ বলেন, এতদিন তাদের কাছে লিফলেট বা প্রচারপত্র ছিল না। বুধবার তারা তা পেয়েছেন।

“কেন্দ্রীয় নেতারা যারা ওয়ার্ডের দায়িত্ব পেয়েছেন, বিকালে পার্টি অফিসে আসবেন। আমরা বিকালে পার্টি অফিস থেকে লিফলেটের নিয়ে প্রচারণা শুরু করতে চাই,” সংগঠনের নেতাদের বলেন তিনি।

ঢাকা দক্ষিণের সাঈদ খোকনের নির্বাচনের প্রধান সমন্বয়ক আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি আখতারুজ্জামান, ছাত্রলীগের সাবেক সভাপতি লিয়াকত শিকদার সভায় উপস্থিত ছিলেন।