বাণিজ্যমন্ত্রীর সামনেই শ্রমিক লীগের দুপক্ষে মারামারি

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের উপস্থিতিতে রাজধানীতে শ্রমিক লীগের এক সমাবেশে মারামারিতে জড়িয়েছে দুপক্ষ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 02:43 PM
Updated : 29 March 2015, 02:43 PM

রোববার বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাতীয় শ্রমিক লীগের সমাবেশে তেজগাঁও আঞ্চলিক শ্রমিক লীগ ও তেজগাও থানা কমিটির নেতাকর্মীদের মধ্যে এ ঘটনা ঘটে।

স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এই সমাবেশে দুপক্ষের সংঘর্ষ চলাকালীন সময় অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান প্রধান অতিথি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য তোফায়েল আহমেদ।

সংঘর্ষে তেজগাঁও আঞ্চলিক শ্রমিক লীগের তিন কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন ওই শাখার কর্মী মনির হোসেন। পরে শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতাদের ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

ঘটনাস্থলে উপস্থিত আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, চেয়ারে বসাকে কেন্দ্র করে ভুল বোঝাবুঝির কারণে মারামারি হয়েছিল। পরে সব ঠিক হয়ে গেছে।

সমাবেশের নিরাপত্তার দায়িত্বে থাকা এএসআই (কন্ট্রোল) ফরিদুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সমাবেশে একে অপরকে লক্ষ্য করে চেয়ার ছুড়ে। কয়েকজন আহত হয়েছে শুনেছি। পরে নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।”

মারামারি থামার পর মঞ্চে ওঠে সাথে সাথে নিজের বক্তব্য দিয়ে সমাবেশ ছেড়ে চলে যান তোফায়েল আহমেদ।

সমাবেশে তিনি বলেন, “একদিকে বিএনপি বলছে, তারা সিটি নির্বাচনে অংশ নেবে। অন্যদিকে বলছে, এই নির্বাচন তামাশার নির্বাচন। তাহলে নির্বাচনে অংশ নিচ্ছে কেন? বিএনপি মূলত নির্বাচন নিয়ে দ্বিমুখী নীতি গ্রহণ করেছে।”

তবে বিএনপি নির্বাচনে এলে তাদের জন্যই ভালো হবে বলে মন্তব্য করেন তোফায়েল।

শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ।

</div>  </p>