উত্তরে মিন্টুর সঙ্গে ছেলেও প্রার্থী

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য ব্যবসায়ী আবদুল আউয়াল মিন্টুর সঙ্গে তার ছেলে তাবিথ এম আউয়ালও মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2015, 08:35 AM
Updated : 29 March 2015, 10:51 AM

মনোনয়নপত্র জমার শেষ দিন রোববার বেলা আড়াইটার দিকে উত্তরের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে বাবার মনোনয়নপত্র জমা দেন মিন্টুর ছেলে তাফসির এম আউয়াল।এ সময় তাফসিরের ভাই তাজওয়ার এম আউয়ালও উপস্থিত ছিলেন।

এর কয়েক ঘণ্টা আগে একই কার্যালয় থেকে মেয়র পদে মনোনয়নপত্র নেন ব্যবসায়ী মিন্টুর বড় ছেলে তাবিথ এম আউয়াল। বেলা সাড়ে ১২টার দিকে ওই কার্যালয় থেকে তাবিথের পক্ষে মনোনয়নপত্র তোলেন তার আইনজীবী সাজ্জাদুল ইসলাম।

ফরম পূরণের পর বিকাল সোয়া ৪টার দিকে তাবিথের মনোনয়নপত্র জমা দেওয়া হয়।

বিএনপি জোটের সরকারবিরোধী আন্দোলনের মধ্যে গত ১৮ মার্চ ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা হয়।

এরপর গত বুধবার উত্তরে আবদুল আউয়াল মিন্টুর পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেন তার দুই ছেলে তাফসির ও তাজওয়ার আউয়াল।

ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি মিন্টু গত নির্বাচনের আগে ২০১৩ সালে গ্রেপ্তার হয়েছিলেন। তার নামে নাশকতার কয়েকটি মামলাও রয়েছে।

বাবার পক্ষে মনোনয়নপত্র সংগ্রহের পর তাফসির সাংবাদিকদের বলেছিলেন,“সুষ্ঠুভাবে নির্বাচন করা যাবে কি না তা নিয়ে আমরা কনসার্নড আছি। আমরা ইলেকশন কমিশনের সঙ্গে কথা বলব।”

এদিন বাবার মনোনয়নপত্র জমা দেওয়ার পরেও সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরির জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তিনি।

ক্ষমতাসীন আওয়ামী লীগ ঢাকার দুই সিটি করপোরেশনে মেয়র পদে দুই জনকে সমর্থনের কথা জানালেও বিএনপির পক্ষ থেকে এখনো সে ঘোষণা আসেনি।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য বিএনপির অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম ও মহানগর আহ্বায়ক মির্জা আব্বাসসহ কয়েকজন মনোনয়নপত্র তুললেও উত্তরে শুধু আবদুল আউয়াল মিন্টুর পক্ষেই তা সংগ্রহ করা হয়েছিল।

মিন্টুর বড় ছেলে তাবিথ মাল্টিমোড গ্রুপের উপপ্রধান নির্বাহী কর্মকর্তা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহসভাপতির দায়িত্বে আছেন তিনি।

এদিকে বেলা দুপুরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে গিয়ে মেয়র পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ব্যবসায়ী আনিসুল হক, যাকে উত্তরে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হিসেবে পরিচয় করিয়ে দিয়েছেন দলীয় সভানেত্রী শেখ হাসিনা।