‘খালেদা রাজনৈতিকভাবে লাইফ সাপোর্টে ’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রাজনৈতিকভাবে লাইভ সাপোর্টে রয়েছেন বলে মন্তব্য করেছেন নৌমন্ত্রী শাজাহান খান। আর রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব বললেন, তিনি জামায়াত-শিবির তার ওপর ভর করেছে।

সাভার প্রতিনিধিমাদারীপুর ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 March 2015, 04:07 PM
Updated : 28 March 2015, 04:07 PM

শনিবার মাদারীপুরে নৌমন্ত্রী এবং সাভারে অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ মন্তব্য করেন তারা।

মাদারীপুরে হায়দার কাজী জুট মিলস প্রাইভেট লিমিটেডের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবারে নৌমন্ত্রী বলেন, “খালেদা জিয়া রাজনৈতিকভাবে লাইভ সাপোর্টে আছেন। এ অবস্থা থেকে মুক্তি পেতে তাকে নির্বাচনের মাধ্যমে রাজনীতিতে ফিরে আসতে হবে।”

আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে অংশ নেওয়ার মাধ্যমে খালেদা জিয়া তার অতীত ভুল শোধরাতে পারেন মন্তব্য করে তিনি বলেন, “এবারও সেই ভুল করলে তাদের চরম মূল্য দিতে হবে।”

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে বিএনপি জোট। ঢাকা ও চট্টগ্রামে তিন সিটিতে মেয়র নির্বাচনের তফসিল ঘোষণার পর এখনও আনুষ্ঠানিক ঘোষণা না এলেও দলটির বেশ কয়েকজন নেতা প্রার্থী হতে মনোনয়ন তুলেছেন।

ইতোমধ্যে চট্টগ্রামে মনজুর আলমকে নিজেদের প্রার্থী হিসেবে ঘোষণাও করেছে চট্টগ্রাম বিএনপি। 

নৌমন্ত্রী বলেন, “বিএনপি যখন হরতাল-অবরোধ ডেকেছে, তখন বাংলার মানুষ তা মানে নাই। এমন কি তাদের দলের লোকজনও তা মানেনি। তারা মিল-কারখানা, গাড়ি, লঞ্চ দোকনপাট চালিয়েছে। এখন তাদের সুযোগ, সিটি নির্বাচনে অংশ নিয়ে আবারও গণতন্ত্রে ফিরে আসার। নির্বাচনে ষড়যন্ত্র করলে তারাই তার খেসারত দিবে।”

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক কাজী হায়দার হোসেন।

অন্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, সাবেক পৌর মেয়র চৌধুরী নূরুল আমল বাবু, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুর রব খান।

এদিকে সাভারের আশুলিয়ায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্রে (বৌদ্ধ বিহার) সংঘদান ও সংবর্ধনা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রেলমন্ত্রী মুজিবুল হক মুজিব বলেন, খালেদা জিয়াকে জামায়াত-শিবির ‘আছর’ করেছে; যার কারণে ২১ ফেব্রুয়ারিতে শহীদ মিনার ও ২৬ মার্চ জাতীয় স্মৃতিসৌধে তিনি যাননি।

তিনি বলেন, খালেদা জিয়া যতোই গাড়ি পোড়াক, মানুষ মারুক না কেন ২০১৯ সালের আগে বাংলাদেশে কোন নির্বাচন হবে না। ২০১৯ সালের নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই হবে।

বৌদ্ধ বিহারের প্রতিষ্ঠাতা পরিচালক অসিন জিন রক্ষিত থেরোর সভাপতিত্বে সংঘদান অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির একান্ত সচিব সম্পদ বড়ুয়া, সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিসেস হাসিনা দৌলা, আশুলিয়া ইউয়িন পরিষদের চেয়ারম্যান হেলাল উদ্দিন মাদবর প্রমুখ।