‘জামায়াতকে পাহারা দিতে বিএনপির সৃষ্টি’

স্বাধীনতা দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগ সমর্থকদের এক আলোচনা সভায় বিএনপি-জামায়াত জোটের চলমান আন্দোলন কর্মসূচির কঠোর সমালোচনা করা হয়েছে।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 March 2015, 06:06 PM
Updated : 26 March 2015, 06:06 PM

বুধবার যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু প্রজন্ম লীগের ওই আলোচনা সভায় লেখক-সাংবাদিক বেলাল বেগ বলেন, “বিএনপির জন্মই হয়েছে জামায়াতে ইসলামীকে পাহারা দেওয়ার জন্য।”

এর পক্ষে যুক্তি হিসেবে স্বাধীনতার পর নিষিদ্ধ জামায়াতে ইসলামীর জিয়াউর রহমানের সময় রাজনীতি করার সুযোগ দেওয়ার কথা তুলে ধরেন তিনি।

“পঁচাত্তরের ১৫ অগাস্ট বঙ্গবন্ধুকে নৃশংসভাবে হত্যার পর বাংলাদেশকে পাকিস্তানিরা হাইজ্যাক করেছিল। জিয়া জেলখানা থেকে সমস্ত বদর-রাজাকার আর শান্তিকমিটির ঘাতকদের ছেড়ে দেয়।”

“জামায়াত ও বিএনপি যতদিন বাংলাদেশে থাকবে, ততদিন পেট্রল বোমা হামলাসহ নাশকতাও বন্ধ হবে না,” চলমান আন্দোলনের দিকে ইঙ্গিত করে বলেন বেলাল বেগ।

নিউ ইয়র্ক সিটির ব্রুকলিনে গ্রিন পার্টি হাউজে ওই সভায় প্রধান অতিথি ছিলেন নিউ ইয়র্ক মহানগর আওয়ামী লীগের সভাপতি নূরনবী কমান্ডার।

আব্দুল কাদের মিয়ার সভাপতিত্বে এই সভায় বক্তব্য রাখেন জাকারিয়া চৌধুরী, নজরুল ইসলাম বাবুল, মশিউল আলম জগলু, এন আমিন, রাফায়েত চৌধুরী, মোস্তফা কামাল পাশা মানিক, আশরাফউদ্দিন, আবুল হাসান মহিউদ্দিন, আবুল কাশেম, সিবলী সাদিক শিবলু, ইসমত হক খোকন, আশরাফ আলী খান লিটন প্রমুখ।

আলোচনা শেষে অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের গান গেয়ে শোনান শাহ মাহমুদ।