সালাহ উদ্দিনের স্ত্রী হতাশ

বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে খুঁজে বের করতে প্রধানমন্ত্রীর নির্দেশনা না পেয়ে হতাশা প্রকাশ করেছেন তার স্ত্রী হাসিনা আহমেদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 05:08 PM
Updated : 25 March 2015, 05:08 PM

তিনি বুধবার তার বাসায় সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রীর কাছে সাক্ষাতের জন্য আমি আবেদন জানিয়েছিলাম। এখন পর্যন্ত কোনো সাড়া পাইনি। যতদিন যাচ্ছে, আমার ছেলে-মেয়েররা হতাশাগ্রস্ত হয়ে পড়েছে।”

ফেডারেশন অব হিউম্যান রাইটস অর্গানাইজেশনসের নেতারা সহমর্মিতা জানাতে বিএনপি নেতার গুলশানের বাসায় গেলে তার স্ত্রী এই হতাশার কথা জানান।

হাসিনা আহমেদ আবেগ আপ্লুত কণ্ঠে বলেন, “আমার স্বামী ১৫ দিন ধরে নিখোঁজ। কোথায় আছেন, কিভাবে আছেন- কিছুই আমি জানি না। বহু জায়গায় চেষ্টা করছি, কোথাও আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা পাচ্ছি না।

“আমি শতভাগ নিশ্চিত আমার স্বামী সালাহ উদ্দিন আহমেদকে আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আবারও বিনীত আবেদন জানাচ্ছি- আমার স্বামীকে জনসমক্ষে হাজির করতে তিনি যেন আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন।”

বিএনপি জোটের হরতাল-অবরোধের মধ্যে অজ্ঞাত স্থানে থেকে এক মাস ধরে বিবৃতি পাঠিয়ে আসা সালাহ উদ্দিনকে গত ১০ মার্চ রাতে রাজধানীর উত্তরার একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে তুলে নেওয়া হয় বলে তার পরিবার ও বিএনপির অভিযোগ।

তবে আইনশৃঙ্খলা বাহিনী এই অভিযোগ প্রত্যাখ্যান করে আসছে। বিএনপির যুগ্ম মহাসচিবকে খোঁজা হচ্ছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পেলে তাকে গ্রেপ্তার করবে পুলিশ।  

সরকারি কর্মকর্তা হিসেবে ১৯৯১-৯৬ মেয়াদে প্রধানমন্ত্রী খালেদা জিয়ার এপিএস ছিলেন সালাহ উদ্দিন। পরে তিনি চাকরি ছেড়ে কক্সবাজারের সংসদ সদস্য হন এবং প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তার স্ত্রী হাসিনাও সংসদ সদস্য ছিলেন।