সাঈদ খোকনকে জিতিয়ে আনতে ‘বলেছেন’ শেখ হাসিনা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মেয়র প্রার্থী হিসেবে সাঈদ খোকনকে দলের পক্ষ থেকে সমর্থন জানিয়ে তাকে জিতিয়ে আনতে শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন বলে আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2015, 04:30 PM
Updated : 26 March 2015, 01:05 PM

বুধবার গণভবনে এব বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশ দেন বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ।

তিনি বলেন, “প্রধানমন্ত্রী বলেছেন শুধু সাঈদ খোকনই নয়, কাউন্সিলর পদে যাদের মনোনয়ন দেওয়া হবে, তাদেরও জিতিয়ে আনতে হবে।” 

বৈঠকে ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম-সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দপ্তর সম্পাদক আব্দুল হক সবুজসহ অন্যান্য নেতারা।

ঢাকা দক্ষিণ থেকে নির্বাচন করতে ইতোমধ্যে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাঈদ খোকন, যার বাবা মোহাম্মদ হানিফ এক সময় ঢাকার মেয়র ছিলেন।

২৮ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনে অংশ নিতে মঙ্গলবার সাঈদ খোকনের পাশাপাশি দলের ঢাকা মহানগরের যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মোহাম্মদ সেলিমও মনোনয়নপত্র কেনেন।

সাঈদ খোকন আগে থেকে বলে আসছিলেন দলের পক্ষ থেকে তাকে সমর্থন জানানো হয়েছে। তবে মঙ্গলবার হাজি সেলিমও মনোনয়নপত্র কেনার পর মায়া ও কামরুল সাংবাদিকদের বলেছিলেন, দলের সিদ্ধান্ত এখনও চূড়ান্ত হয়নি।

গণমাধ্যমের খবর, মঙ্গলবার রাতে সাঈদ খোকন ও হাজি সেলিম দুজনকে গণভবনে ডেকে নেন শেখ হাসিনা। এরপর হাজি সেলিমকে নির্বাচনে অংশ না নিতে বলেন তিনি।

এরপর বুধবার দিনভর হাজি সেলিমকে আগের দিনগুলোর মতো প্রচার চালাতে দেখা যায়নি। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়।  

ঢাকা দক্ষিণে বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম ও সাবেক সংসদ সদস্য নাসিরউদ্দিন আহমেদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। তবে এই নির্বাচনে অংশ নেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা বিএনপি এখনও দেয়নি।