নাছিরের নির্বাচন পরিচালনায় ৫০১ সদস্যের কমিটি

চট্টগ্রাম সিটি কর্পোরেশনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আ জ ম নাছির উদ্দিনের পক্ষে ৫০১ সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 02:07 PM
Updated : 24 March 2015, 02:13 PM

মঙ্গলবার নগরীর এস এস খালেদ সড়কের রীমা কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের যৌথসভায় এই কমিটি ঘোষণা করা হয়।

নগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দিন চৌধুরী এ কমিটি ঘোষণা করেন, যিনি নিজে প্রার্থী হতে ইচ্ছুক হলেও দলের সিদ্ধান্ত মেনে সরে দাঁড়িয়েছেন।  

কমিটির চেয়ারম্যান করা হয়েছে সাবেক গণপরিষদ সদস্য ও নগর আওয়ামী লীগের উপদেষ্টা বর্ষীয়ান নেতা ইসহাক মিয়াকে। সদস্য সচিব হয়েছেন মহিউদ্দিন চৌধুরী নিজেই।

১৯৯৪ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত টানা চারবার মেয়র পদে নাগরিক কমিটির ব্যানারেই নির্বাচন করেন মহিউদ্দিন। এর মধ্যে প্রথম তিনবার তিনি জয়ী হন।

নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছিরকেও ‘নাগরিক কমিটি’ মনোনীত প্রার্থী হিসেবে পরিচয় করানো হয় সভায়।  

সভায় মহিউদ্দিন চৌধুরী বলেন, নগর-উত্তর-দক্ষিণ জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক, সংশ্লিষ্ট এলাকার সব সাংসদ, থানা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ব্যবসায়ী, শিক্ষক, বুদ্ধিজীবী, শ্রমিক নেতাসহ সব পেশার প্রতিনিধিদের নিয়েই ৫০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি হবে।

এছাড়া প্রতিটি থানায় কমিটি করা হবে। থানার অধীন ওয়ার্ডগুলোর সভাপতি-সাধারণ সম্পাদক অর্ন্তভুক্ত হবেন। সেই থানায় উত্তর-দক্ষিণের যেসব নেতা বসবাস করেন তারাও থাকবেন।

নির্বাচন পরিচালনা কমিটির মূল কার্যালয় নগরীর মোমিন সড়কের প্রিয়া কমিউনিটি সেন্টারে হবে জানিয়ে মহিউদ্দিন বলেন, পাশাপাশি নগরীর নয়টি সাংগঠনিক থানায় নয়টি কার্যালয় হবে।  

আওয়ামী লীগ প্রার্থী ঠিক ও নির্বাচনী কাজ শুরু করলেও বিএনপি সিটি নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও জানায়নি।

তবে দলের নেতারা জানিয়েছেন বিএনপি নির্বাচনে এলে চট্টগ্রামে মেয়র প্রার্থী হবেন বর্তমান মেয়র এম মঞ্জুর আলম।