চট্টগ্রামে মনোনয়ন কিনলেন বিএনপিনেতা সাত্তার

চট্টগ্রাম সিটি করপোরেশন (সিসিসি) নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের ষষ্ঠদিনে মেয়র পদে মনোনয়নপত্র নিলেন নগর বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সাত্তারসহ তিন জন।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 02:00 PM
Updated : 24 March 2015, 02:07 PM

মঙ্গলবার মেয়র পদে তিনজন ছাড়াও কাউন্সিলর পদে ৭২ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে জানান চট্টগ্রামের আঞ্চলিক নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা  আব্দুল বাতেন।

মেয়র পদে মনোনয়ন নেওয়া অন্য দুইজন হলেন ইসলামী ফ্রন্টের মহাসচিব এমএ মতিন ও সাবেক বিএনপি নেতা মো. শাহজাহান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে রিটার্নিং কর্মকর্তা বাতেন জানান, ষষ্ঠ দিন পর্যন্ত মেয়র পদে ১১ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৫৯ এবং কাউন্সিলর পদে ৪১৫ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

এদিকে বিএনপি নির্বাচনে গেলে বর্তমান মেয়র এম মনজুর আলমকে প্রার্থী করা হবে বলে সোমবার চট্টগ্রাম নগর বিএনপি নেতাদের এমন ইঙ্গিতের পরদিন মনোনয়ন পত্র সংগ্রহ করেন নগর বিএনপিতে আব্দুল্লাহ আল নোমানপন্থী হিসেবে পরিচিত সাবেক যুগ্ম সম্পাদক ও সাবেক মহানগর পিপি আব্দুস সাত্তার।  

বর্তমান মেয়র মনজুর আলমকে বিএনপি থেকে পুনরায় সমর্থন দেওয়ার প্রতিবাদ জানিয়ে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে ইঙ্গিত করেছেন এই বিএনপি নেতা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “বর্তমান পরিস্থিতিতে দলের অনেক নেতাকর্মী কারাগারে আছেন। যিনি দলীয় নেতাকর্মীদের কোন খোঁজ খবর নেন না তাকে কিভাবে দল মনোনয়ন দেবে?”

বর্তমান মেয়র মনজুর আলমের দিকে ইঙ্গিত করে সাত্তার বলেন, “তাকে যদি দল থেকে মনোনয়ন দেওয়া হয় তাহলে তা হবে দলের ত্যাগী নেতাকর্মীদের সাথে প্রতারণা ও বিশ্বাসঘাতকতার শামিল।”

বিএনপি নির্বাচনে গেলে নিজে সমর্থন না পেলেও দল থেকে ‘ত্যাগী’ কোন নেতাকে মনোনয়ন দেওয়া হলে তার পক্ষে কাজ করবেন বলে জানান সাত্তার।

আগামী ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামের তিন সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে ২৯ মার্চ পর্যন্ত মনোনয়ন মনোনয়ন পত্র সংগ্রহ ও ১ ও ২ এপ্রিল বাছাই হবে।

এছাড়া ৯ এপ্রিল মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ সময়।