রবি নয়, মঙ্গলবার মনোনয়নপত্র নিলেন কবরী

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে প্রতিদ্বন্দিতার জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন আওয়ামী লীগের সাবেক সাংসদ সারাহ্ বেগম কবরী, যদিও আগেই মনোনয়নপত্র সংগ্রহের কথা জানিয়েছিলেন তিনি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2015, 05:56 AM
Updated : 24 March 2015, 05:56 AM

তার ব্যক্তিগত সহকারী শহীদুল ইসলাম মঙ্গলবার বেলা ১১টার দিকে আগারগাঁওয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে কবরীর পক্ষে মনোনয়নপত্র তোলেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, “উনার (কবরী) অনেক জনপ্রিয়তা আছে। আশা করি উনি জিতে যাবেন।”

বাংলা চলচ্চিত্রের সাবেক অভিনেত্রী কবরী নবম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসন থেকে  সাংসদ হয়েছিলেন।

দশম সংসদ নির্বাচনে ওই আসনে কবরীর জায়গায় সাবেক এমপি শামীম ওসমানকে মনোনয়ন দেয় দল। বিএনপিবিহীন নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ হন শামীম।

এরপর নারায়ণগঞ্জের রাজনীতিতে বিভিন্ন সময় শামীম-সেলিনা হায়াৎ আইভি উত্তাপ দেখা গেলেও দৃশ্যপটে দেখা যায়নি কবরীকে।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ব্যবসায়ী নেতা আনিসুল হককে আওয়ামী লীগ সমর্থন দিলেও কবরীর প্রার্থী হওয়ার গুঞ্জন ছিল কয়েক দিন ধরে।

বিষয়টি নিয়ে সোমবার কবরীর সঙ্গে যোগাযোগ করা হলে মোবাইলে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হ্যাঁ, আমি ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আমার পক্ষে একজন রোববার মনোনয়নপত্র নিয়েছেন।”

তবে একই দিন রিটার্নিং কর্মকর্তা শাহ আলম জানিয়েছিলেন,  মঙ্গলবার কবরীর মনোনয়নপত্র সংগ্রহ করা হতে পারে বলে তিনি শুনেছিলেন।

ঢাকার দুই ভাগে এ পর্যন্ত এক ডজনেরও বেশি মেয়র পদে মনোনয়নপত্র কিনেছেন প্রার্থীরা। এখনো কেউ মনোনয়নপত্র জমা দেননি।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামের তিন সিটিতে ভোট হবে। এর আগে ২৯ মার্চ পর্যন্ত মনোনয়ন দাখিলের সুযোগ রয়েছে। এসব মনোনয়নপত্র ১ ও ২ এপ্রিল বাছাই শেষে প্রত্যাহারের শেষ সময় রয়েছে ৯ এপ্রিল।