মেয়র প্রার্থী হচ্ছেন কবরী

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে দলীয় প্রার্থী ঠিক হলেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাবেক সাংসদ সারাহ্ বেগম কবরী।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 March 2015, 06:14 PM
Updated : 23 March 2015, 06:30 PM

এর মধ্যে রোববার তার পক্ষে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে বলেও তিনি দাবি করেছেন। তবে রিটার্নিং কর্মকর্তা জানিয়েছেন, সোমবার পর্যন্ত সারাহ্ বেগম কবরীর নামে মেয়র পদে কোনো মনোনয়নপত্র সংগ্রহ করা হয়নি।

নবম সংসদে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সাংসদ এবং বাংলা চলচ্চিত্রের সাবেক অভিনেত্রী কবরী মেয়র প্রার্থী হচ্ছেন বলে গুঞ্জন ওঠার পর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের পক্ষ থেকে তার সঙ্গে যোগাযোগ করা হয়।

মোবাইল ফোনে কবরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “হ্যাঁ, আমি ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছি। আমার পক্ষে একজন রোববার মনোনয়নপত্র নিয়েছেন।”

মনোনয়নপত্র কে নিয়েছেন তা জানাতে অস্বীকৃতি জানিয়ে তিনি বলেন, “লিখে দেন আমি মেয়র পদে মনোনয়নপত্র নিয়েছি। কে আমার পক্ষে নিল তা ইম্পর্টেন্ট নয়।”

এ বিষয়ে রাত ১১টায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের রিটার্নিং কর্মকর্তা শাহ আলম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সারাহ্ বেগম কবরীর নামে কোনো মনোনয়নপত্র সংগ্রহ করা হয়নি।  যারা মনোনয়নপত্র নিচ্ছেন সেসব প্রার্থীদের নাম আমরা লিখে রাখি।”

সাধারণ রিটার্নিং কর্মকর্তার কার‌্যালয় থেকে সম্ভাব্য প্রার্থী স্বয়ং বা তার পক্ষে কেউ মনোনয়নপত্র সংগ্রহ করেন। এক্ষেত্রে রিটার্নিং কর্মকর্তা মনোনয়নপত্র সংগ্রহের তালিকায় প্রার্থীর নাম লিখে রাখেন।

শাহ আলম জানান, মঙ্গলবার কবরীর মনোনয়নপত্র সংগ্রহ করা হবে বলে তিনি শুনেছেন।

সোমবার ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে লড়তে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী ব্যবসায়ী নেতা আনিসুল হক।

ঢাকার দুই ভাগে এ পর‌্যন্ত এক ডজনেরও বেশি মেয়র পদে মনোনয়নপত্র কিনেছেন প্রার্থীরা। এখনো কেউ মনোনয়নপত্র জমা দেননি।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৮ এপ্রিল ঢাকা ও চট্টগ্রামের তিন সিটিতে ভোট হবে। এর আগে ২৯ মার্চ পর‌্যন্ত মনোনয়ন দাখিলের সুযোগ রয়েছে। এসব মনোনয়নপত্র ১ ও ২ এপ্রিল বাছাই শেষে প্রত্যাহারের শেষ সময় রয়েছে ৯ এপ্রিল।