খালেদাকে গ্রেপ্তার আইনি প্রক্রিয়া মেনে: হানিফ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তারের ক্ষেত্রে ‘যথাযথ আইনি প্রক্রিয়া’ অনুসরণ করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ নেতা মাহাবুব-উল আলম হানিফ।

চাঁদপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 March 2015, 10:52 AM
Updated : 3 March 2015, 11:01 AM

আদালত পরোয়ানা জারির পর বিএনপি চেয়ারপারসনের গ্রেপ্তার নিয়ে আলোচনার মধ্যে মঙ্গলবার চাঁদপুরে এক সভায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা জানান ক্ষমতাসীন দলের এই নেতা।

হানিফ বলেন, “কোর্ট যে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে, আইনশৃঙ্খলা বাহিনী এটার দায়িত্ব পালন করবে। আমরা আশা করি, আইনশৃঙ্খলা বাহিনী যথাযথ আইনি প্রক্রিয়া সম্পন্ন করে যথাযথ সময়ে তাকে গ্রেপ্তার করবে।”

দুই মাস ধরে নিজের কার্যালয়ে অবস্থানরত খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় আদালতে হাজির না হওয়ায় তাকে গ্রেপ্তার করতে গত সপ্তাহে পরোয়ানা জারি হয়।

বুধবার ওই দুই মামলার পরবর্তী শুনানির দিন থাকায় তার মধ্যেই বিএনপি চেয়ারপারসনকে গ্রেপ্তার করা হবে বলে গুঞ্জন চলছে।

মন্ত্রীরাসহ ক্ষমতাসীন আওয়ামী লীগ কয়েকজন নেতা খালেদা জিয়াকে বুধবার আদালতে যাওয়ার আহ্বান জানিয়েছেন। তবে তিনি আদালতে যাচ্ছেন না বলে বিএনপি নেতা ও তার আইনজীবীদের কথায় ইঙ্গিত মিলেছে।

৫ জানুয়ারি কার্যালয় থেকে বের হতে বাধার মুখে খালেদা জিয়া

ওই গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের জন্য খালেদার পক্ষে আদালতে আবেদন হয়েছে। বুধবার এর শুনানি হবে বলে তার আইনজীবীরা জানিয়েছেন।  

চাঁদপুরের বাগাদী চৌরাস্তা এলাকায় অবরোধ-হরতালে নাশকতাবিরোধী এক পথসভায় আওয়ামী লীগ নেতা হানিফ বিএনপির সঙ্গে আলোচনার সম্ভাবনাও নাকচ করেন।

চলমান অস্থিরতা অচিরেই নিয়ন্ত্রণে আসবে বলে জনগণকে আশ্বস্ত করেন তিনি।

“যখন একটি দেশের বৃহৎ রাজনৈতিক দল সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িয়ে যায়, তখন এ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কিছু সময়ের প্রয়োজন হয়। সরকার ইতোমধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে। এটা খুব শিগগিরই পুরোপুরি নিয়ন্ত্রণে চলে আসবে।”