বিদেশি মুরুব্বিয়ানা মানব না: মহিউদ্দিন

সংলাপের কথা বলে বিদেশিরা বিএনপি জোটের সন্ত্রাস-নৈরাজ্যকে আড়াল করতে চাইছে দাবি করে তাদের আহ্বানে সরকারকে সাড়া না দেওয়ার আহ্বান জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরী।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 March 2015, 03:10 PM
Updated : 2 March 2015, 03:10 PM

চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতি সোমবার দলীয় কার্যালয় দারুল ফজল মার্কেট চত্বরে হরতালবিরোধী এক সমাবেশে সভাপতির বক্তব্যে এই আহ্বান জানান।

মুক্তিযোদ্ধা মহিউদ্দিন চৌধুরী বলেন, “একাত্তরে পরাজিত শক্তির ওপর ভর করে খালেদা জিয়া এদেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করতে চান। আমাদের জীবন থাকতে তা কখনও হতে দেব না।

“সন্ত্রাস ও নৈরাজ্যকে আড়াল করতে বিদেশিদের মুরুব্বিয়ানা মানব না, একাত্তর সালেও মানিনি। রক্ত দিয়ে অর্জিত স্বাধীনতা রক্ত দিয়েই রক্ষা করব।”

আন্দোলনের নামে নাশকতা-সহিংসতা ও পেট্রোল বোমা মেরে মানুষ পুড়িয়ে মারা বন্ধ করতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি আহ্বান জানান মহিউদ্দিন।

তা না হলে খালেদা জিয়ার গুলশান কার্যালয়কে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও দেন ক্ষমতাসীন দলের এই নেতা।

সমাবেশে চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, যারা এদেশকে অকার্যকর রাষ্ট্র বানাতে চায় তাদের কোনো ছাড় দেওয়া যাবে না। এখন তাদের বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে।

“মানুষকে আগুনে পুড়িয়ে অঙ্গার করে তথাকথিত সুশীল সমাজ ও বিদেশি মুরুব্বিদের দিয়ে সংলাপের প্রস্তাব করানো লজ্জাকর। সন্ত্রাস ও সংলাপ কখনো সমার্থক নয়।”

নগর আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ইফতেখার সাইমুল চৌধুরীর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন নগর কমিটির সহ-সভাপতি সুনীল সরকার, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী ও মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক দেবাশীষ বুলবুল প্রমুখ।