হরতাল-অবরোধের তামাশা শিগগির বন্ধ হবে: নাসিম

হরতাল ও অবরোধকে ‘তামাশা’ আখ্যা দিয়ে তা শিগগিরই বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 March 2015, 11:41 AM
Updated : 1 March 2015, 11:41 AM

রোববার দুপুরে মতিঝিলে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত হরতাল-অবরোধ ও সহিংসতার প্রতিবাদে এক সমাবশে একথা বলেন তিনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বলেন, “হরতাল-অবরোধ এখন এখন তামাশায় পরিণত হয়েছে। রাস্তায় তীব্র যানজট। শিগগিরিই এ তামাশা বন্ধ হয়ে যাবে।

“এ তামাশার হরতালের জন্য ভবিষ্যতে আমরাও সত্যিকারের হরতাল করতে পারবো না।”

আদৌ হরতাল-অবরোধ চলছে কিনা তা সরেজমিনে দেখতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাস্তায় বের হওয়ার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, “আমরা যখন আন্দোলন করেছি, তখন পুলিশ আমাদের ফুল দিয়ে বরণ করেনি। আমরাও মার খেয়েছি। আর আপনি নিজেই বন্দী হয়ে আছেন, কেউ আপনাকে বন্দী করেনি। সেখানে বসে বসে নির্দেশ দিয়ে মানুষ হত্যা করছেন।”

‘বিদেশিদের পায়ে ধরে লাভ নেই’ উল্লেখ করে খালেদা জিয়ার উদ্দেশে নাসিম বলেন, “কোনো বিদেশির কথায় সংলাপ হবে না, সংলাপের প্রশ্নই ওঠে না।

“সংলাপ হবে ২০১৯ সালে নির্বাচন কমিশনের সাথে, কোনো সন্ত্রাসীর সাথে নয়। ঘর থেকে বের হয়ে মাঠে আসুন। ২০১৯ সালের নির্বাচনে বিশ্বকাপের মতো খেলা হবে। সেই খেলায়ও শেখ হাসিনার বিজয় হবে।”

বিএনপি এখন ‘আন্ডারগ্রাউন্ড’ দলে পরিণত হয়েছে আর খালেদা সেই দলের জঙ্গী নেত্রীতে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন স্বাস্থ্যমন্ত্রী।

শুক্কুর মাহমুদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন দলের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবীবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ ও দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম।