আত্মসমর্পণ করুন: খালেদাকে সুরঞ্জিত

আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে খালেদা জিয়াকে আদালতে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Feb 2015, 12:07 PM
Updated : 27 Feb 2015, 12:07 PM

শুক্রবার ‘বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক কর্মকাণ্ড: দেশবাসীর করণীয় এবং চলমান রাজনীতি’ শীর্ষক আলোচনা সভায় এই আহ্বান জানান তিনি।

বিএনপি চেয়ারপারসন খালেদার উদ্দেশে সুরঞ্জিত বলেন, “অবরুদ্ধ নাটক পরিহার করে আইনের প্রতি শ্রদ্ধা রেখে আদালতে আত্মসমর্পণ করুন।

 “বোমা মেরে মানুষ পুড়িয়ে জনমনে আতঙ্ক ছড়িয়ে ক্ষমতায় যাওয়া যায় না। বেগম খালেদা জিয়ার কোনো কর্মসূচি হালে পানি পাচ্ছে না।”

বিএনপির কোনো কর্মসূচিতে জনগণের সাড়া নেই বলেও মন্তব্য করেন জ্যেষ্ঠ এই আওয়ামী লীগ নেতা।

গত ৩ জানুয়ারি থেকে পুলিশবেষ্টনীর মধ্যে নিজের গুলশানের কার্যালয়েই অবস্থান নেন বিএনপিনেত্রী। পরে পুলিশি ‘অবরোধ’ সরিয়ে নেওয়া হলেও তিনি বাসায় ফেরেননি। 

এর মধ্যে বুধবার জিয়া দাতব্য ট্রাস্ট ও জিয়া এতিমখানা ট্রাস্টের সোয়া পাঁচ কোটি টাকা আত্মসাতের দুটি মামলার ধার্য তারিখে হাজির না হওয়ায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াসহ তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

আদালতে খালেদার আইনজীবীরা হাজির না হওয়ার বিষয়ে তার নিরাপত্তাহীনতাকে কারণ হিসেবে দেখিয়েছিলেন।

খালেদা জিয়া ছাড়া পরোয়ানাভুক্ত বাকি দুজন হলেন- মাগুরার সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ।

খালেদার আইনজীবীরা পরে পরোয়ানা বাতিলের আবেদন করলে তাও নাকচ করে আদালত।

শুক্রবার দুপুরে কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের হল রুমে নৌকা সমর্থক গোষ্ঠীর আয়োজনে ইমদাদুল হক সেলিমের সভাপতিত্বে আলোচনা সভায় মহাসচিব হুমায়ুন কবির মিজি ও হারুণ চৌধুরী উপস্থিত ছিলেন।