খালেদাকে গ্রেপ্তার করলেই সরকার পতন: বিবৃতিতে হুমকি

আদালতের পরোয়ানা হলেও খালেদা জিয়াকে গ্রেপ্তার না করতে সরকারকে হুঁশিয়ার করে গণমাধ্যমে বিএনপির যুগ্মমহাসচিব সালাহ উদ্দিনের নামে একটি বিবৃতি এসেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Feb 2015, 03:09 PM
Updated : 25 Feb 2015, 03:19 PM

বুধবার রাতে পওয়া এই বিবৃতিতে বলা হয়েছে, “আমরা দ্ব্যর্থহীনভাষায় বলে দিতে চাই, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গ্রেপ্তারের যে কোনো পদক্ষেপ সরকারের পতনকেই তরান্বিত করবে।”

জিয়া ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসনের বিরুদ্ধে এদিন সকালেই গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ঢাকার একটি আদালত।

নিজের কার্যালয়ে দেড় মাস ধরে অবস্থানরত খালেদা পরোয়ানা জারির খবর পেয়েছেন বলে তার প্রেসসচিব মারুফ কামাল খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

অজ্ঞাত স্থান থেকে পাঠানো সালাহ উদ্দিনের বিবৃতিতে বলা হয়, “সরকার দেশে বিচারিক নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে বিরোধী দল ও মতকে দমনের হাতিয়ারে পরিণত করেছে গোটা বিচার ব্যবস্থাকে। তারই অংশ হিসেবে মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।... বেগম খালেদা জিয়াকে অবৈধ স্বৈরশাসক মিথ্যা মামলায় গ্রেপ্তার করার সকল আয়োজন সম্পন্ন করেছে।”

মামলা-হামলা-গ্রেপ্তারে চলমান আন্দোলন থামবে না বলে সরকারকে হুঁশিয়ার করে বিবৃতিতে বলা হয়, “ন্যায্য দাবি আদায় না হওয়া পর্যন্ত চলমান আন্দোলন দুর্বার গতিতে এগিয়ে যাবে।”

আদালতে খালেদা জিয়ার অনুপস্থিত থাকার কারণ ব্যাখ্যা করে সালাহ উদ্দিন বলেন, “নিরাপত্তাহীনতার কারণে আদালতে উপস্থিত হতে অপারগতার কথা জানানোর পরও সরকারি প্রভাবে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।”

গুলশানের কার্যালয়ে খালেদাকে ‘অঘোষিতভাবে গৃহবন্দি’ করে রাখা হয়েছে বলে বিবৃতিতে দাবি করা হয়।  

“যেখানে দুই সপ্তাহের বেশি সময় ধরে খাদ্য সরবরাহ বন্ধ করে দিয়েছে সরকার। এখনও টেলিফোন, ফ্যাক্স, কেবল নেটওয়ার্কসহ সকল যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে।”