বিদেশে ‘পালিয়ে’ ষড়যন্ত্রে খোকা: যুক্তরাষ্ট্র আ. লীগ

মাহমুদুর রহমান মান্নার ফাঁস হওয়া অডিও ক্লিপের সূত্র ধরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ বলেছে, নিউ ইয়র্কে থেকে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বিএনপি নেতা সাদেক হোসেন খোকা।

নিউ ইয়র্ক প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Feb 2015, 07:58 AM
Updated : 24 Feb 2015, 01:06 PM

গত আট মাস ধরে যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপির ভাইস চেয়ারম্যান খোকার সঙ্গে ঢাকায় থাকা মান্নার কথপোকথনের একটি অডিও ক্লিপ ফাঁস হয়েছে, যেখানে সরকারবিরোধী আন্দোলন চালিয়ে যাওয়ার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কথা বরতে শোনা গেছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে ওই অডিও ক্লিপ নিয়ে প্রতিবেদন প্রকাশের পর বাংলাদেশজুড়ে আলোচনার মধ্যে রোববার রাতে নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসে পালকি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আকতার হোসেন বলেন, “সন্ত্রাস ও দুর্নীতির মামলায় অভিযুক্ত সাদেক হোসেন খোকা নিউ ইয়র্কে পালিয়ে থেকে সরকার উৎখাতের ষড়যন্ত্র চালাচ্ছেন।”

সংবাদ সম্মেলনে রাজনৈতিক হত্যাকাণ্ড চালানো এবং সামরিক বাহিনীকে ক্ষমতায় আনার ষড়যন্ত্রের অভিযোগে মান্না ও খোকাকে গ্রেপ্তারের দাবিও জানানো হয়।

ক্যান্সারের চিকিৎসার জন্য যুক্তরাষ্ট্রে অবস্থানরত খোকা নিউ ইয়র্কে বিএনপির বিভিন্ন অনুষ্ঠান ও সভায় নিয়মিত যোগ দিয়ে বক্তৃতা দিচ্ছেন।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আওয়ামী লীগের সহ-সভাপতি শামসুদ্দিন আজাদ বলেন, বাংলাদেশের আদালত কর্তৃক দোষী সাব্যস্ত অথবা অভিযুক্তরা যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে বসে নানা ধরনের ষড়যন্ত্রে মদদ দিচ্ছে। বাংলাদেশের গণতান্ত্রিক সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করতে করা যারপরনাই নাশকতায় মদদ দিচ্ছে।

তাদের বিষয়ে সজাগ থাকতে প্রবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান।

সংবাদ সম্মেলনে ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ বসারত আলী, মাহবুবুর রহমান ও আবুল কাশেম, যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ ও আব্দুর রহিম বাদশা, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, যুব বিষযক সম্পাদক মাহবুবুর রহমান টুকু প্রমুখ।