মান্না, সাবধান: হাছান মাহমুদ

টেলিকথোপকথন ফাঁস হওয়ার পর মাহমুদুর রহমান মান্নাকে সাবধান হতে বলেছেন আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2015, 11:28 AM
Updated : 23 Feb 2015, 11:46 AM

তিনি সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশে বলেছেন, “যে খোকা সাহেব বিএনপি জোটের সহিংসতার দায়দায়িত্ব স্বীকার করে নিয়েছে, সেই সহিংসতাকারীদের সঙ্গে যারা পরামর্শ করছে, যারা সহিংসতাকারীদের সঙ্গে সংলাপের কথা বলছে জনগণের কাছে তারা চিহ্নিত হয়েছে। সেই সব চিহ্নিতদের সাবধান করে দিচ্ছি।”

রোববার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হাতে মান্নার সঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা এবং অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তির কথা বলার দুটি অডিও ক্লিপ আসে।

এতে মান্নাকে চলমান পরিস্থিতিতে সেনা হস্তক্ষেপের উদ্যোগে আগ্রহ প্রকাশ করতে দেখা যায়। পাশাপাশি বিএনপি জোটের আন্দোলন জোরদারে বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কথাও বলতে শোনা যায়।

ওই অডিও ক্লিপের ভিত্তিতে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে প্রতিবেদন প্রকাশের পর সোমবারের সমাবেশে হাছান মাহমুদ বিএনপি জোটের চলমান হরতাল-অবরোধের সমালোচনাও করেন।

গত দেড় মাসে সহিংসতায় নিহতদের নতুন মুক্তিযোদ্ধার সম্মাননা দেওয়া হবে- বিএনপির এই ঘোষণার প্রতিক্রিয়ায় তিনি বলেন, “তারাই মানুষ হত্যা করে তারাই মুক্তিযুদ্ধের সনদ দিতে চাইছে। এটা নিহতদের আত্মার সাথে এবং সমগ্র জাতির সাথে উপহাস।”

“এর মানে রাজাকারের কাছ থেকে মুক্তিযুদ্ধের সনদ নেওয়া,” বিএনপির জোটে মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী দল জামায়াতে ইসলামীর থাকার দিকে ইঙ্গিত করে বলেন আওয়ামী লীগ নেতা।

“জামায়াত শহীদ মিনারে বিশ্বাস করে না, তারা শহীদ মিনারে ফুলও দেয় না। ঠিক তেমনিভাবে জামায়াতের পরামর্শেই খালেদা জিয়া শহীদ মিনারে না গিয়ে কার্যালয়ে মিলাদের আয়োজন করেছে। খালেদা জিয়া এখন শুধু বিএনপির নেত্রী নয়, জামায়াতের আমিরে পরিণত হয়েছে।”