খালেদার সঙ্গে দেখা করলেন স্থায়ী কমিটির সদস্যরা

পুত্র শোকাচ্ছন্ন খালেদা জিয়াকে সমবেদনা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 Jan 2015, 03:54 PM
Updated : 29 Jan 2015, 03:54 PM

বৃহস্পতিবার রাতে গুলশানের কার্যালয়ে আর এ গনি, মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, সারোয়ারী রহমান, রফিকুল ইসলাম মিয়া, আবদুল মঈন খান ও নজরুল ইসলাম খান দলীয় চেয়ারপারসনকে দেখতে যান।

ওই কার্যালয়ের দোতলার চেম্বারে রয়েছেন খালেদা জিয়া। আরাফাত রহমান কোকোর মৃত্যুর পর দলের কোনও নেতাই কার্যত তার দেখা পাচ্ছিলেন না।

দেখা করে এসে নজরুল ইসলাম খান সাংবাদিকদের বলেন, তারা রাজনৈতিক কোনো বিষয়ে আলোচনা করেননি।

“সহকর্মী হিসেবে আমরা যারা স্থায়ী কমিটির সদস্য ঢাকায় অবস্থান করছি, আমরা আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সমবেদনা জানাতে এসেছিলাম।”

আরাফাত কোকোর কুলখানি কবে হবে- জানতে চাইলে তিনি বলেন, এখনও কোনো সিদ্ধান্ত হয়নি।

মালয়েশিয়ায় গত শনিবার হৃদরোগে মারা যাওয়ার পর মঙ্গলবার ঢাকায় এনে বনানী কবরস্থানে তাকে দাফন করা হয়।

নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে লাগাতার অবরোধ চলছে বিএনপি জোটের। এসএসসি পরীক্ষার আগে তা তুলে নেওয়ার দাবি উঠেছে বিভিন্ন মহল থেকে। 

এসএসসি পরীক্ষার জন্য কর্মসূচি শিথিল করা হবে- সাংবাদিকদের এই প্রশ্নে নজরুল বলেন, “২০ দলীয় জোটের লিয়াজোঁ কমিটি এ বিষয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেবে। কারণ সব কর্মসূচি এই লিয়াজোঁ কমিটি নিয়ে থাকে সর্বসম্মতভাবে।”

গুলশানের কার্যালয়ে অবরুদ্ধ হওয়ার পর গত ৩ জানুয়ারি স্থায়ী কমিটির এই সদস্যরা দলীয় চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন।

স্থায়ী কমিটির সদস্যরা ছাড়াও মওদুদ আহমদের স্ত্রী হাসনা মওদুদ ও রফিকুল ইসলাম মিয়ার স্ত্রী অধ্যাপিক শাহেদা রফিক বৃহস্পতিবার বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন।

এর আগে সন্ধ্যায় কার্যালয়ের নিচ তলায় আরাফাত কোকোর শোক বইয়ে স্বাক্ষর করেন গাজী মাজহারুল আনোয়ারের নেতৃত্বে শিল্পীদের একটি প্রতিনিধি দল।

প্রতিনিধি দলে ছিলেন অভিনেতা উজ্জ্বল, বাবুল আহমেদ, হেলাল খান, কণ্ঠশিল্পী বেবী নাজনীন, রিজিয়া পারভীন ও জাসাসের যুগ্ম সাধারণ সম্পাদক সামসুদ্দিন দিদার ও প্রচার সম্পাদক জাকির হোসেন রোকন।