মানুষ মেরে ক্ষমতা চায় বিএনপি: সেতু মন্ত্রী

পেট্রোল বোমা মেরে নারী ও শিশুকে হত্যা করে বিএনপি ক্ষমতায় যেতে চায় বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Jan 2015, 03:44 PM
Updated : 28 Jan 2015, 03:44 PM

বুধবার নোয়াখালীতে এক অনুষ্ঠানে তিনি বলেন, সরকার বিরোধী আন্দোলনে ব্যর্থ হয়ে এখন পেট্রোল বোমা ও হাতবোমার আশ্রয় নিয়েছে বিএনপি। তারা নারী আর শিশুকে হত্যা করে ক্ষমতায় যেতে চায়।

অবরোধের ২২ দিনে ১৭ জন নারী ও শিশু নিহত হয়েছে। এখন তারা আন্দোলনের নামে অসহায় নারী আর  শিশুদের নিয়ে হত্যার রাজনীতি করছে।

বিএনপি গত ছয় বছরে আন্দোলন করতে ব্যর্থ বলে দাবি করে ওবায়দুল কাদের বলেন, সরকারের বিরুদ্ধে জনগণকে বোমা বানানোর ক্ষমতা তাদের নেই। তাই, এখন আগ্নেয়াস্ত্র আর পেট্রোল বোমা তাদের সম্বল।

কোকোর মৃত্যুতে সমবেদনা জানাতে প্রধানমন্ত্রীর গুলশানে যাওয়া প্রসঙ্গে সেতু মন্ত্রী বলেন, সেদিন শোকের সময় প্রধানমন্ত্রী তাকে (খালেদা জিয়া) সমবেদনা জানাতে গিয়েছিলেন। ওইদিন আলাপ আলোচনার একটা দরজা খুলেও যেতে পারত।

ঘরের দরজা বন্ধ করে সমঝোতা ও সম্ভাবনার দরজা বন্ধ করে দিয়েছেন বলেও মনে করেন ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে গত ২৯ ডিসেম্বর ২০ দলের ডাকা হরতালে পিকেটারদের ইটের আঘাতে নিহত স্কুল শিক্ষিকা শামছুন্নাহারের স্বামী শাহজাহান সিরাজের হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন মন্ত্রী।

নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহীন, নোয়াখালী শহর আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওয়াদুদ পিন্টু, সাধারণ সম্পাদক সহিদ উল্যা খান সোহেল।

পরে মন্ত্রী হরতাল ও অবরোধ বিরোধী বিক্ষোভ মিছিল শেষে নোয়াখালী জিলা স্কুলে ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন করেন।