খালেদার কার্যালয় গুলশান থেকে সরাতে সংসদে দাবি

স্পর্শকাতর কূটনীতিক পাড়া থেকে রাজনীতিক খালেদা জিয়ার কার্যালয় সরাতে দাবি উঠেছে সংসদে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 Jan 2015, 04:12 PM
Updated : 27 Jan 2015, 04:12 PM

মঙ্গলবার সংসদ অধিবেশনে বিএনএফ সমন্বয়কারী এস এম আবুল কালাম আজাদ এই দাবি তুলে আসছে এসএসসি পরীক্ষার আগেই তা বাস্তবায়নের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় গুলশান ২ নম্বরের ৩৬ নম্বর সড়কে। রাজধানীর অভিজাত ওই এলাকায় অধিকাংশ দূতাবাস রয়েছে।

রাজনৈতিক উত্তাপের মধ্যে বের হতে পুলিশের বাধা পাওয়ার পর গত ৩ জানুয়ারি থেকে নিজের ওই কার্যালয়ে রয়েছেন খালেদা জিয়া।

এক পর্যায়ে ওই কার্যালয়ে থেকে বের হওয়ার বিভিন্ন পথ আটকে দেয় পুলিশ। এতে ওই কার্যালয় সংলগ্ন গুলশান মডেল স্কুল ও কলেজে শিক্ষা কার্যক্রম বন্ধ হয়ে যায়।

এই বিষয়টি সামনে এনে আগামী এসএসসি পরীক্ষার আগেই কূটনীতিক পাড়া থেকে খালেদার কার্যালয় সরানোর দাবি তোলেন বিএনপিবিহীন সংসদে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হওয়া আজাদ।

তিনি বলেন, “কূটনৈতিক জোনে রাজনৈতিক কার্যালয় থাকায় শান্তি বিনষ্ট হচ্ছে। বিএনপির কার্যালয় থাকার কারণে গুলশান মডেল স্কুল অ্যান্ড কলেজ গত একমাস ধরে বন্ধ। এতে ছাত্র-ছাত্রীদের লেখাপড়া বিঘ্নিত হচ্ছে। তাদের শিক্ষা জীবন হুমকির মুখে পড়েছে।

“এই অবস্থা থেকে পরিত্রাণ চায় এলাকার সাধারণ মানুষ। কূটনৈতিক এলাকার নিরাপত্তার স্বার্থে সেখানকার সব রাজনৈতিক কার্যালয় সরিয়ে নেওয়া জরুরি।”

আবুল কালাম আজাদ (ফাইল ছবি)

বিএনপির ভাষায় তাদের দল ভাঙার ‘ষড়যন্ত্রকারী’ আজাদ ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য। গুলশান এলাকাটি তার নির্বাচনী এলাকার মধ্যে।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের লাগাতার অবরোধ চলছে, এর মধ্যেই আগামী ২ ফেব্রুয়ারি থেকে এসএসসি পরীক্ষা শুরু হতে যাচ্ছে।

খালেদার কার্যালয় থেকে হরতাল-অবরোধে সন্ত্রাসী কর্মকাণ্ড নিয়ন্ত্রণ করা হয়েছে দাবি করে বিএনএফ প্রধান বলেন, “যেখান থেকে সন্ত্রাস নিয়ন্ত্রণ করা হয়, পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার নির্দেশ দেওয়া হয়, দেশে জ্বালাও- পোড়াও করে অস্থিরতা সৃষ্টির আদেশ দেওয়া হয়;  সেই রাজনৈতিক কার্যালয় কূটনৈতিক জোনে রাখা বিপজ্জনক।”